বজ্রসহ বৃষ্টি হতে পারে

প্রকাশ: ২০২০-০৪-০৪ ৯:৫২:৩৮ এএম
জ্যেষ্ঠ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

দেশের কিছু স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি কিছু অঞ্চলে বয়ে যাওয়া তাপপ্রবাহ আজ প্রশমিত হতে পারে। ঢাকা  ও আশপাশে  আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।  

শনিবার (৪ এপ্রিল) আবহাওয়া অধিদপ্তরের পৃথক পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।    

সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রায় শুষ্ক থাকবে। পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিমি বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারা দেশে দিনের ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

রাঙামাটি, রাজশাহী পাবনা যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি আজ প্রশমিত হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে আরো বলা হয়েছে, আগামী ২দিনে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। তবে পরবর্তী ৫ দিনে বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।

আজ সকাল ৬ টায় ঢাকার তাপমাত্রা ছিল ২৪.৪০ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৮৮ শতাংশ। আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ১৬ মিনিটে। আগামীকাল রোববার সূর্যোদয় হবে ভোর ৫টা ৪৬ মিনিটে।

 

ঢাকা/হাসান/ইভা


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘জাফরুল্লাহ ঝুঁকিমুক্ত নন’

২০২০-০৬-০৭ ২:৪৪:১০ এএম

বাঙালির মুক্তির সনদ ৬ দফা

২০২০-০৬-০৭ ১:৫৪:৪৮ এএম

অন্যদের চেয়ে এগিয়ে তাপসী

২০২০-০৬-০৭ ১:৩০:৫৮ এএম

করোনায় মৃত্যু ৪ লাখ ছাড়িয়ে

২০২০-০৬-০৬ ১১:৪২:১২ পিএম

মালদ্বীপ থেকে ফিরলো ২৬৫ বাংলাদেশি

২০২০-০৬-০৬ ১১:৩১:৩০ পিএম

আয়কর বিভাগের ৫ কর্মকর্তা আক্রান্ত

২০২০-০৬-০৬ ১০:৪৭:৩৭ পিএম