বইমেলার পরিসর বাড়বে, যুক্ত হবে নতুন ১০০ ইউনিট

প্রকাশ: ২০১৯-০২-২৪ ৮:১২:১০ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : আগামী বছর থেকে বইমেলার পরিসর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে  বাংলা একাডেমি কর্তৃপক্ষ। একই সঙ্গে মেলায় যুক্ত হবে আরো ১০০টি নতুন ইউনিট।

প্রকাশনা সংস্থা বৃদ্ধি এবং বিশেষ দিনগুলোতে বর্তমান পরিসরেও মেলা প্রাঙ্গণে লোক ধারণে সমস্যা হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

রোববার বইমেলা বিষয়ক বাংলা একাডেমির সাপ্তাহিক সংবাদ সম্মেলনে এ কথা জানান মেলা উদযাপন কমিটির সদস্য সচিব ও বাংলা একাডেমির পরিচালক ড. জালাল আহমেদ।

এ সময় বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী, সচিব মো. আনোয়ার হোসেন, পরিচালক অমলেশ ব্যানার্জিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জালাল আহমেদ বলেন, প্রতি বছরই মেলায় মানুষের আগ্রহ বাড়ছে। তার প্রমাণ বিশেষ দিনগুলো। ছুটির দিনগুলোতেও একই অবস্থা। ধারণক্ষমতার চেয়েও বেশি মানুষ আসে। বই কেনার জন্যও তাদের স্টলের সামনে দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে হয়। চলাচলের রাস্তাও অনেকটা আটকে যাওয়ার মতো হয় তাদের ভিড়ে। তাই আগামীবার থেকে মেলার পরিসর বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, নতুন পরিসরের এ অংশটা হবে স্বাধীনতাস্তম্ভকে ঘিরে যে জলাধার আছে, তার পশ্চিম দিকে। এটা অনেকটা টিএসসির সোহরাওয়ার্দী উদ্যান অংশ পর্যন্ত ছড়িয়ে যেতে পারে। এছাড়া তৈরি হবে নতুন গেট। পরিবর্তন আসবে বর্তমানে মেলায় প্রবেশ ও বের হওয়ার জায়গাতেও।

এ সময় মেলার পরিসর বৃদ্ধির ক্ষেত্রে সরকারের প্রতি আর্থিক সহযোগিতার জন্য আহ্বান জানান সচিব মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, মেলার পরিসর বৃদ্ধি আর্থিকভাবেও একটি বড় ব্যাপার। তবে বইমেলাতে সহযোগিতা বেশ কম, সেদিক থেকে সরকারের প্রতি আরো বেশি এগিয়ে আসার আহ্বান থাকবে আমাদের।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৯/ইয়ামিন/সাইফ

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

প্রেমিককে ফাঁসাতে গিয়ে …

২০২০-০২-২১ ৯:৪০:৪১ পিএম

কতজন পেসার নিয়ে খেলবে বাংলাদেশ?

২০২০-০২-২১ ৮:৪০:১৬ পিএম

দিনাজপুরে চার ডাকাত আটক

২০২০-০২-২১ ৮:৩০:৩৫ পিএম

ডমিঙ্গোর কিছু বলার আছে...

২০২০-০২-২১ ৭:৫১:০৮ পিএম

ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

২০২০-০২-২১ ৭:৪৬:০৩ পিএম

আল্লাহর দলের তিন সদস্য গ্রেপ্তার

২০২০-০২-২১ ৭:৪৪:৪২ পিএম