বইমেলায় নাজমীন সুলতানার কাব্য ও ভ্রমণালেখ্য

প্রকাশ: ২০১৯-০২-২৪ ৮:৪৪:০৪ পিএম
হাসান মাহামুদ | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : অমর একুশে বইমেলায় (২০১৯) প্রকাশিত হয়েছে নাজমীন সুলতানার কাব্য এবং ভ্রমণালেখ্যের দুটি বই।

এর মধ্যে কাব্যগ্রন্থ ‘ভালোবাসার অণুকাব্য’ এবং ভ্রমণালেখ্য ‘মেঘ সমুদ্র ও পাহাড়ের হাতছানি’, দুটো বই-ই মেলায় পাঠকদের মধ্যে সাড়া ফেলেছে।

বই দুটি প্রকাশ করেছে একাডেমিক প্রেস অ্যান্ড পাবলিশার্স। বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের ২৪৭ ও ২৪৮ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে বই ‍দুটি।

নাজমীন সুলতানা পেশায় শিক্ষক। সরকারি বাঙলা কলেজের সহযোগী অধ্যাপক তিনি। শিক্ষকতা পেশার পাশাপাশি তিনি লেখালেখিতেও সিদ্ধহস্ত। তার নমুনা মিলবে এবারের প্রকাশিত বই দুটোতে। সহজ সরল ভাষায় তিনি মানব-মানবীর প্রেমের শাশ্বত রূপ ও তাদের হৃর্দিক রক্তক্ষরণ উপস্থাপন করেছেন ভালোবাসার অনুকাব্যে। মানব মনের কঠিন-তরল-বায়বীয় কিংবা পার্থিব-অপার্থিক সব ধরনের অনুষঙ্গ, আবেদন তিনি লেখায় তুলে ধরেছেন দক্ষ হাতে।

পেশাগত প্রয়োজনে ভ্রমণের পাশাপাশি ভ্রমণপিপাসু নাজমীন সুলতানা ঘুরেছেন পৃথিবীর বিভিন্ন অঞ্চলে। ওসব স্থানের বর্ণনা, অভিজ্ঞতা এবং নিজের চোখে দেখা প্রাকৃতিক সৌন্দর্য তিনি তুলে এনেছেন ‘মেঘ সমুদ্র ও পাহাড়ের হাতছানি’ বইতে। এটি ভ্রমণকাহিনি।

গত ১৮ ফেব্রুয়ারি নাজমীন সুলতানার বই দুটোর মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রাক্তণ চেয়ারম্যান ও নগর বিশেষজ্ঞ অধ্যাপক নজরুল ইসলাম। বই দুটোর বিষয়ে এই শিক্ষাবিদ বলেন, অগ্রসর পাঠকদের মনের খোরাক মেটাতে সক্ষম হবে ‘ভালোবাসার অণকাব্য’ এবং ভ্রমণালেখ্য ‘মেঘ সমুদ্র ও পাহাড়ের হাতছানি’।




রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৯/হাসান/সাইফ

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

প্রেমিককে ফাঁসাতে গিয়ে …

২০২০-০২-২১ ৯:৪০:৪১ পিএম

কতজন পেসার নিয়ে খেলবে বাংলাদেশ?

২০২০-০২-২১ ৮:৪০:১৬ পিএম

দিনাজপুরে চার ডাকাত আটক

২০২০-০২-২১ ৮:৩০:৩৫ পিএম

ডমিঙ্গোর কিছু বলার আছে...

২০২০-০২-২১ ৭:৫১:০৮ পিএম

ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

২০২০-০২-২১ ৭:৪৬:০৩ পিএম

আল্লাহর দলের তিন সদস্য গ্রেপ্তার

২০২০-০২-২১ ৭:৪৪:৪২ পিএম