ছাগলের ক্ষমা প্রার্থনা

প্রকাশ: ২০১৯-০৬-২১ ৮:১৩:৪০ এএম
শাহিদুল ইসলাম | রাইজিংবিডি.কম

শাহিদুল ইসলাম: লন্ডনের ব্যস্ততম ওয়েস্ট হ্যাম্পস্টেড ও কেনটিস শহরে হঠাৎ করেই ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটে। কর্মকর্তারা সব এদিক-ওদিক ছোটাছুটি করছেন, যাত্রীরা গোমড়া মুখে বসে আছেন। চিরচেনা ব্যস্ত ওয়েস্ট হ্যাম্পস্টেড রেলস্টেশনের দৃশ্যই যেন বদলে গেছে!

তবে প্রাকৃতিক বা দুর্ঘটনার জন্য ট্রেন যাত্রায় এ  বিপর্যয় হয়নি। এর পেছনে রয়েছে তিনটি ছাগল। রোজি, রোনি এবং হোপ নামের তিনটি ছাগল সম্প্রতি এক সকালে কেনটিস টাউন সিটি ফার্ম থেকে হারিয়ে যায়। ছাগল তিনটি মনের সুখে রেল লাইনের উপর চরে বেড়াচ্ছিল। ওয়েস্ট হ্যাম্পস্টেড শহর থেকে কেনটিসগামী ট্রেনের চালক বারবার হুইসেল দেয়া সত্বেও ছাগলগুলো সরছিল না। ছাগলগুলো বাঁচাতে চালক বাধ্য হয়ে ট্রেন থামিয়ে দেন। যে কারণে ঘটে নিকট অতীতে সেখানকার সবচেয়ে বড় ট্রেনের শিডিউল বিপর্যয়।

এদিকে এই বিপর্যয়ের জন্য আন্তরিকভাবে ক্ষমা চেয়েছে ফার্ম কর্তৃপক্ষ। তবে একটি অদ্ভুত উপায়ে এই ক্ষমা চাওয়ার কাজটি করেছে তারা। ‘ব্যাঁ ব্যাঁ’ উচ্চারণে ক্ষমা চাওয়ার বাণী সংবলিত একটি প্ল্যাকার্ড স্টেশনের প্রবেশ পথে টাঙিয়ে দিয়েছে তারা। এবং তার পাশেই বেঁধে রেখেছে ওই তিন ছাগলের একটিকে। দেখে মনে হচ্ছে ছাগলটি যাত্রীদের কাছে ক্ষমা প্রার্থনা করছে। একইসঙ্গে  তারা টুইট করে রেল কর্তৃপক্ষকে কোনো রকম দুর্ঘটনা ছাড়াই ছাগল তিনটি উদ্ধারের জন্য ধন্যবাদও জানিয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২১ জুন ২০১৯/মারুফ/তারা

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শহিদুল আলমের মামলা স্থগিত

২০১৯-০৮-১৮ ১:৪৯:১৫ পিএম

স্কুল ছাত্রের রহস্যজনক মৃত্যু

২০১৯-০৮-১৮ ১:১৭:১৪ পিএম

মানে-ফিরমিনোর গোলে লিভারপুলের জয়

২০১৯-০৮-১৮ ১২:৫১:৩২ পিএম

বংশাই নদীতে আইটি কর্মকর্তা নিখোঁজ

২০১৯-০৮-১৮ ১২:৩২:৩৫ পিএম