বিশ্বের সবচেয়ে অদ্ভুত নাম

প্রকাশ: ২০১৯-০৬-২৯ ৭:৫১:১৭ এএম
শাহিদুল ইসলাম | রাইজিংবিডি.কম

শাহিদুল ইসলাম: নামকরণ নিয়ে পৃথিবীতে অনেক মজার ঘটনা প্রচলিত রয়েছে। তবে সব কিছু ছাড়িয়ে গেছে সম্প্রতি রাখা একটি শিশুর নাম। নামটি নেটদুনিয়ায় রীতিমতো হইচই ফেলে দিয়েছে।

এক দম্পত্তি তাদের প্রথম সন্তানের নাম রেখেছেন গুগল। নামের আগে পিছে কিছু নেই। স্রেফ গুগল। আর এটি ‘বিশ্বের সবচেয়ে অদ্ভুত নাম’ হিসেবে বিবেচিত হয়েছে।

ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার জাভা প্রদেশে। ওই দম্পত্তির নাম এন্ডি চাহা সুপুত্রা এবং এলা কারিন। এলা কারিন যখন প্রথম অন্তঃসত্ত্বা হন তখন স্বামী এন্ডি চাহা সিদ্ধান্ত নেন তাদের সন্তানের নাম সাধারণ কোনো নামই রাখবেন। তবে এলা যখন সাত মাসের অন্তঃসত্ত্বা তখন এন্ডি সিদ্ধান্ত পাল্টে ঠিক করেন সন্তানের নাম প্রযুক্তির সাথে মিলিয়ে রাখবেন।

এরপর সে আইফোন, উইনডোজ, মাইক্রোসফট, আইওএস নাম ঠিক করেন। তবে ওপরের কোনো নামই তার মনোপুত হচ্ছিলো না। অবশেষে তিনি ঠিক করেন তার সন্তানের নাম হবে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগলের নামে।

তবে প্রথম দিকে স্ত্রী এলার এই নাম পছন্দ হয়নি। এমনকি তার নামটি এতটাই অপছন্দ হয়েছিল যে, প্রথম তিন মাস তিনি কাউকে তার সন্তানের নাম বলেননি। তবে ধীরে ধীরে তারও নাম পছন্দ হতে থাকে। কারণ তিনিও আশা করতে থাকেন তার সন্তান গুগলের মতো একদিন বিখ্যাত হবে।

কেন তিনি সন্তানের নামের আগে পিছে কোনো নাম যোগ করেননি? স্থানীয় গণমাধ্যমের করা এক প্রশ্নের জবাবে এন্ডি বলেন, আমি চাইনি গুগলের সাথে অন্যকোনো নাম যোগ হয়ে এই নামের মহত্ব নষ্ট হোক। তিনি আরো বলেন, প্রতিদিন যেমন গুগলের কাছে অসংখ্য মানুষ উপকৃত হয় তেমন আমার সন্তানও বড় হয়ে মানুষের উপকারে আসবে।

গুগল নাম রেখে এন্ডি এবং এলা দম্পত্তি খুশি হলেও তাদের বেশ বিড়ম্বনায় পড়তে হচ্ছে। অনেকে মজা করে তাদের পরের সন্তানের নাম হোয়াটস আপ রাখতে বলছেন। তবে এই ঠাট্টা-মশকরা গায়ে মাখছেন না তারা। কারণ তারা আশাবাদী তাদের সন্তান একদিন গুগলের মতো বিখ্যাত হবে।

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৯/মারুফ/তারা

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বান্দরবানে বিক্ষোভ মিছিল

২০১৯-০৮-২১ ২:২১:০৩ পিএম

তদন্তে সত্যতা পেলেই ব্যবস্থা

২০১৯-০৮-২১ ২:০৭:৩১ পিএম

কী ঘটেছিলো সেদিন

২০১৯-০৮-২১ ২:০২:৪২ পিএম

নৈশ প্রহরীকে গলাকেটে হত্যা

২০১৯-০৮-২১ ১:২৩:৪৬ পিএম

‘অথবা একটি উড়োজাহাজের গল্প’

২০১৯-০৮-২১ ১:১৭:৫১ পিএম