শূকরকে বাঞ্জি জাম্পে বাধ্য করায় সমালোচনার ঝড়

প্রকাশ: ২০২০-০১-২১ ৪:৩৬:১৫ এএম
অন্য দুনিয়া ডেস্ক | রাইজিংবিডি.কম

চীনের একটি থিম পার্কে দর্শনার্থীদের বিনোদন দেয়ার জন্য একটি শূকরকে দিয়ে বাঞ্জি জাম্প করানোয় সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে।

চীনা সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ৭৫ কেজি ওজনের একটি শূকরকে থিম পার্কের কর্মীরা বাঁশে ঝুলিয়ে বাঞ্জি জাম্পের টাওয়ারে বহন করে নিয়ে যায়। এরপর ২৩০ ফুট উঁচু থেকে শূকরটিকে দিয়ে বাঞ্জি জাম্প করানো হয়। 

ঘটনাটি ঘটেছে চীনের চংকিং পৌরসভার কাছে মিক্সিন রেড ওয়াইন টাউন থিম পার্কে। এই থিম পার্কে নতুন চালু হওয়া বাঞ্জি জাম্পে দর্শনার্থীদের আকর্ষণ করার জন্য শূকরটি দিয়ে এই কাজ করানো হয়। এ সময় পার্কে উপস্থিত দর্শনার্থীরা হাততালি দেয় এবং উল্লাস প্রকাশ করে। তাদের উল্লাস করা নিয়েও অনেকে সমালোচনা করছেন।

শূকরকে দিয়ে বাঞ্জি জাম্প করানোর ভিডিও ফুটেজটি ভাইরাল হয়েছে চীনের সোশ্যাল মিডিয়া সাইট উইবোতে। অনেকে এই স্টান্টকে অমানবিক হিসেবে সমালোচনা করার পাশাপাশি এটিকে প্রাণি নির্যাতন বলে অভিহিত করেছেন।

উইবোতে একজন মন্তব্য করেছেন, ‘খাবারের জন্য প্রাণি হত্যা এবং বিনোদনের জন্য প্রাণির সঙ্গে নির্মম আচরণ করা দুটি ভিন্ন বিষয়।’

আরেকজন মন্তব্য করেছেন, ‘দৃষ্টি আকর্ষণ করার জন্য শূকর দিয়ে এমন করানো জঘন্য মার্কেটিং আইডিয়া।’ উইবোতে অনেকে আবার বাঞ্জি জাম্পের রাইডে থিম পার্কের মালিকের স্থানে শূকর দেখে মুগ্ধ হননি বলে কটাক্ষও করেছেন। তাদের মতে শূকর নয়, সেখানে মালিককে বেঁধে রাখা উচিৎ ছিল।  

পড়ুন: বাঞ্জি জাম্প: ভীতিকর অনন্য অভিজ্ঞতা


 

ঢাকা/ফিরোজ/নাসিম 


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘কোচ হিসেবে পন্টিং ছিল জাদুকর’

২০২০-০৪-০৪ ৫:০৬:৪৩ পিএম

দুঃসময়ে মানুষের পাশে শিপলু

২০২০-০৪-০৪ ৪:৪১:৩৮ পিএম