বিয়ে থেকে বাঁচতে অভিনব কাণ্ড

প্রকাশ: ২০২০-০১-২৯ ১২:১৭:৪৯ এএম
শাহিদুল ইসলাম | রাইজিংবিডি.কম

ঘটনাটি ঘটেছে চীনের সাংহাই শহরে। দীর্ঘদিনের বান্ধবীকে চেনের বিয়ের কথা ছিল গত সপ্তাহে। তবে বিয়ের কয়েকদিন আগে থেকেই চেনের মনে হচ্ছিল- যার সঙ্গে এতদিনের প্রেম, তাকে বিয়ে করে এক ছাদের নিচে বসবাস করা তার পক্ষে সম্ভব নয়! তবে তিনি এও জানতেন, একথা বলে প্রেমিকার কাছ থেকে সহজে তার মুক্তি মিলবে না। ফলে বিয়ে ভাঙতে তিনি উপায় খুঁজতে থাকেন। অবশেষে বেছে নেন হাস্যকর এক পন্থা। 

গত সপ্তাহে চেন সাংহাইয়ের হুয়াশান রোডের এক ডান্স স্টুডিওতে যান। সেখান থেকে কৌশলে তিনি একটি ব্লুটুথ স্পিকার নিয়ে সটকে পড়েন। চেন জানতেন ওই স্টুডিও সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত। এ কারণেই তিনি স্টুডিওটি বেছে নিয়েছিলেন। তার উদ্দেশ্য ছিল চুরি করে ধরা পড়বে। জেল-জরিমানা হবে। তখন তার বিয়ে এমনিতেই ভেঙে যাবে। কারণ চাইনিজ সমাজ ব্যবস্থায় চুরিকে অত্যন্ত নৈতিকতাবিরোধী কাজ বলে মনে করা হয়। 

চেনের দ্বিতীয় উদ্দেশ্য সফল না হলেও প্রথম উদ্দেশ্য সফল হয়েছে। চুরির ঘণ্টাখানেকের মধ্যেই পুলিশ তাকে আটক করে। বর্তমানে সে পুলিশ হেফাজতেই আছে। চুরির ঘটনা তদন্ত করতে গিয়েই তার এই হাস্যকর উদ্দেশ্যের কথা জেনেছেন তদন্ত কর্মকর্তারা। 

কর্মকর্তাদের প্রশ্ন ছিল- চেন স্টুডিওতে এত দামি জিনিস থাকতে সস্তা জিনিস চুরি করল কেন? জবাবে চেন বলেন, সে চায়নি স্টুডিওর মালিক বড় কোনো ক্ষতির সম্মুখীন হোক। তাই সে কম দামের জিনিস চুরি করেছিল। সে ভেবেছিল চুরির পর পুলিশ তাকে বেশ সময় নিয়ে খুঁজে বের করবে। এক ঘণ্টার মধ্যেই সে ধরা পড়বে কল্পনায় ছিল না। পরিকল্পনা ছিল, চুরির অভিযোগে তার জেল-জরিমানা হবে। লোক জানাজানি হবে। ঘটনা জানাজানি হলে বান্ধবী আর তাকে বিয়ে করতে চাইবে না। সেও বিয়ে করার হাত থেকে বেঁচে যাবে। কিন্তু ঘটেছে ঠিক তার উল্টো।

মানুষে মানুষে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দীর্ঘদিনে গড়ে ওঠা প্রণয় গড়ায় পরিণয়ের দিকে। তবে পরিণয় রুখতে চেন যা করেছেন তা অস্বাভাবিকই বলা চলে। তবে শেষ পর্যন্ত তার প্রেমিকা বিষয়টিকে কীভাবে নিয়েছেন জানা যায়নি।


ঢাকা/তারা/নাসিম 

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

জমি নিয়ে বিরোধ

পাবনায় যুবককে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ

২০২০-০২-২৪ ১২:৪৬:৩৭ এএম

পাপিয়াকে পুলিশের কাছে হস্তান্তর

২০২০-০২-২৩ ১০:৩১:৩৮ পিএম

বুয়েট হলে সিট পেতে সাত শপথ

২০২০-০২-২৩ ১০:২৬:১৭ পিএম