টিউশনি করে নিজের খরচ চালিয়েছেন ফরহাদ

প্রকাশ: ২০২০-০২-২৮ ৯:০৪:৪০ পিএম
খালেদ সাইফুল্লাহ | রাইজিংবিডি.কম

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন প্রদত্ত প্রধানমন্ত্রী স্বর্ণপদকে ভূষিত হয়েছেন দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থী। গত বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে প্রধানমন্ত্রী তাদের হাতে পদক তুলে দেন।

এদের মধ্যে নিজেদের মেধা ও ভালো ফলাফলের স্বীকৃতিস্বরূপ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১১ জন শিক্ষার্থী এ পদক পেয়েছেন। নিজ নিজ ফ্যাকাল্টিতে সর্বোচ্চ ফলাফল অর্জন করেছেন তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদকপ্রাপ্ত শিক্ষার্থীদের একজন ফরহাদ হোসেন। শিক্ষাজীবনের সফলতার গল্প শুনিয়েছেন রাইজিংবিডি ডটকমকে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগ থেকে অনুষদের সর্বোচ্চ সিজিপিএ (৩.৯৫) নিয়ে স্নাতক শেষ করেছেন ফরহাদ হোসেন। ২০১৩ সালে উচ্চ মাধ্যমিক পাস করে ভর্তি হতে চেয়েছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে। কিন্তু ভাগ্য সুপ্রসন্ন হয়নি। ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগে। নিজের আগ্রহ থেকেই বিষয়টি বেছে নেন তিনি। পড়াশোনার পাশাপাশি টিউশনি করে নিজের খরচ নিজেই চালিয়েছেন। সাথে ধরে রেখেছেন সর্বোচ্চ ফলাফল।

ফরহাদ বলেন, ‘পরিবারের কোনো চাপ ছিল না কখনোই। ফলে স্বাচ্ছন্দ্যে পড়াশোনা করতে পেরেছি। অনেক বেশি আত্মবিশ্বাসী ছিলাম। নিজের জানার ইচ্ছাও ছিল অনেক বেশি। ফলে সুন্দরভাবে পড়াশোনা গুছিয়ে নিয়েছি।’


ঢাকা/মারুফ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিক্ষোভ করে কারখানায় ছুটি আদায়

২০২০-০৩-২৮ ৩:১১:০২ পিএম

করোনা নিয়ে আতঙ্ক না ছড়ানোর আহ্বান

২০২০-০৩-২৮ ২:৫২:৩৪ পিএম

সংক্রমণে চীনকে ছাড়ালো ইতালি

২০২০-০৩-২৮ ২:৫১:৩৯ পিএম
রম্যগদ্য

বন্যেরা জনপদে, মানুষ গৃহকোণে

২০২০-০৩-২৮ ১:৪১:১৬ পিএম

করোনা সচেতনতায় আসিফের গান

২০২০-০৩-২৮ ১:৩৪:০৪ পিএম