চাল ডাল নিয়ে রিকশাচালকদের পাশে চিকিৎসক (ভিডিও)

প্রকাশ: ২০২০-০৩-২৩ ১১:১১:২৭ পিএম
মুজাহিদ বিল্লাহ | রাইজিংবিডি.কম

করোনাভাইরাসের প্রভাবে জনজীবন স্থবির হয়ে পড়েছে। এই ভাইরাস যেন দ্রুত ছড়িয়ে পড়তে না পারে এজন্য গ্রহণ করা হচ্ছে নানা পদক্ষেপ। স্কুল, কলেজের পর অফিস-আদালতও প্রায় বন্ধ।

এদিকে সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় চিন্তিত হয়ে পড়েছে ঢাকা শহরের দিন-মজুর ও খেটে খাওয়া মানুষ। সংসার কীভাবে চলবে তার হিসাব মেলাতে ব্যস্ত তারা। এ বিষয়ে সরকারিভাবে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে নিম্নআয়ের মানুষদের সাহায্য করতে ব্যক্তিগত উদ্যোগে অনেকেই এগিয়ে আসছেন।

রিকশার শহরখ্যাত ঢাকা। স্কুল, কলেজ, অফিস-আদালত বন্ধ হওয়ায় এই শহর এখন অনেকটাই ফাঁকা। রিকশাকে পুঁজি করে যারা বেঁচে থাকেন তাদের রোজগার নেই বললেই চলে। প্রায় বেকার হতে বসা রাজধানীর রিকশাচালকদের সাহায্যে এগিয়ে এসেছেন নুরুল হাসান। পেশায় চিকিৎসক এই ব্যক্তি উত্তরার ১৩ নম্বর সেক্টরের রিকশাচালকদের মাঝে চাল, ডাল, লবণ ও সাবান বিতরণ করেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এই ঘটনার একটি ভিডিও প্রকাশ পেয়েছে। অনেকেই এই উদ্যোগের জন্য নুরুল হাসানের প্রশংসা করেছেন। ভিডিওটির নিচে একজন মন্তব্য করেছেন, ‘সবাই যদি এগিয়ে আসত তাহলে খেটে খাওয়া মানুষগুলোর কষ্ট অনেক কমে যেত।’ অন্য একজন মন্তব্য করেছেন, ‘বাংলাদেশের একজন সাধারণ নাগরিক হিসেবে আমার অন্তরের অন্তঃস্থল থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা, ধন্যবাদ, ভালোবাসা।’

এ বিষয়ে নুরুল হাসান বলেন, ‘এই পর্যন্ত প্রায় ৯০ জন মানুষকে সাহায্য করেছি। এটি চালিয়ে যাব। দেশ লকডাউন হয়ে গেলেও এইভাবে মানুষের কল্যাণে কাজ করব। এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে।’

দেখুন ভিডিও:

 

ঢাকা/মারুফ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বিক্ষোভ করে কারখানায় ছুটি আদায়

২০২০-০৩-২৮ ৩:১১:০২ পিএম

করোনা নিয়ে আতঙ্ক না ছড়ানোর আহ্বান

২০২০-০৩-২৮ ২:৫২:৩৪ পিএম

সংক্রমণে চীনকে ছাড়ালো ইতালি

২০২০-০৩-২৮ ২:৫১:৩৯ পিএম
রম্যগদ্য

বন্যেরা জনপদে, মানুষ গৃহকোণে

২০২০-০৩-২৮ ১:৪১:১৬ পিএম