ডেঙ্গু জ্বরে ৪ জনের মৃত্যু

প্রকাশ: ২০১৯-০৮-২৮ ৬:৩১:৫৩ পিএম
আহমদ নূর | রাইজিংবিডি.কম

রাইজিংবিডি ডেস্ক : ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আজ বুধবার রাজধানী ঢাকাসহ সারা দেশে চার জনের মৃত্যু হয়েছে।

রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আরিফুল ইসলাম (৩৪) নামে এক ব্যক্তি মারা গেছে। দুপুর আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃতের পরিবার জানান, শুক্রবার আরিফুলের ডেঙ্গু জ্বর ধরা পড়ে। বুধবার সকাল সাড়ে ৯টায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। আরিফুল ইসলাম রাজধানীর জুরাইনের মুরাদপুর মাদ্রাসা এলাকার বাসিন্দা।

ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, ডেঙ্গু জ্বরে আক্রান্ত পোশাককর্মী হাফিজুল ইসলাম (৩৫) কে ময়মনসিংহ থেকে ঢাকায় আনার পথে ভোর ৪টার দিকে মারা যায়। হাফিজুল ত্রিশাল উপজেলার দরিরামপুরের ইউনুস আলীর ছেলে। তিনি ঢাকার পোশাক কারখানায় কাজ করতেন।

পরিবার সূত্রে জানা গেছে, হাফিজুল ঈদের আগে ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফেরেন। মঙ্গলবার প্রচন্ড জ্বর নিয়ে তাকে পুনরায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার ডেঙ্গু রোগে হাফিজুলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ময়মনসিংহে এ নিয়ে ছয় জনের মৃত্যু হয়েছে।

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভোরে শাহিদা মারা গেছেন। তিনি পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার পশারীবুনিয়া গ্রামের সাইদুর রহমানের স্ত্রী।

শাহিদা কিছু দিন ধরে ডেঙ্গু জ্বরে ভুগছিলেন। মঙ্গলবার রাত পৌঁনে ৮টার দিকে তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরপি) ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, এ নিয়ে ডেঙ্গু রোগে খুলনায় দুই নারীসহ ছয় মারা গেছে।

যশোরের ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত রেবেকা খাতুন (৫৫) মঙ্গলবার দিবাগত রাতে মারা গেছে। তিনি মণিরামপুর উপজেলার রাজবাড়িয়া গ্রামের সেকেন্দারের স্ত্রী।

মৃতের জামাতা জানান, রে্বেকা কয়েক দিন ধরে অসুস্থ ছিলেন। সোমবার সকালে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষায় তিনি ডেঙ্গু আক্রান্ত বলে শনাক্ত হন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ লিটু ডেঙ্গু রোগে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।


রাইজিংবিডি/ঢাকা/২৮ আগস্ট ২০১৯/নূর/মহিউদ্দিন/ফারুক/নুরুজ্জামান/বকুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইলিশ বাঁচাতে নদীতে পুলিশ

২০১৯-১০-১৮ ১০:৫৬:২৪ এএম

ড্রাগন ফল কতটা স্বাস্থ্যকর?

২০১৯-১০-১৮ ৯:০৬:২৯ এএম

দেয়ালচিত্রে আবরারের কথা

২০১৯-১০-১৮ ৮:৩৯:২৫ এএম

পাঁচ বছর বয়সেই মা

২০১৯-১০-১৮ ৮:২১:৫৭ এএম