সাভারে বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে আলোচনা সভা

প্রকাশ: ২০১৯-০৯-০৮ ৫:৫৯:২৪ পিএম
আরিফুল ইসলাম সাব্বির | রাইজিংবিডি.কম

সাভার সংবাদদাতা : সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) ‘দীর্ঘমেয়াদি ব্যথা নিরাময়ে ফিজিওথেরাপি কার্যকরী চিকিৎসা’- প্রতিপাদ্য নিয়ে ২৪তম বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী কর্মসূচিতে রোববার সকালে সিআরপি থেকে র‌্যালি বের হয়ে শিমুলতলা পর্যন্ত প্রদক্ষিণ করে। পরে সিআরপিতে আলোচনাসভা হয়। এতে সিআরপির নির্বাহী পরিচালক সফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

মন্ত্রী বলেন, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষের পুনর্বাসনের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ১৯৭৩ সালের ৬ নভেম্বর ফিজিওথেরাপি শিক্ষা ও চিকিৎসা চালু হয়। বর্তমান সরকার প্রতিবন্ধিতা উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সমাজকল্যাণ মন্ত্রণালয় পরিচালিত ১০৩টি প্রতিবন্ধীসেবা ও সাহায্যকেন্দ্র এবং ৩২টি মোবাইল থেরাপি ভ্যানের মাধ্যমে উপজেলা পর্যায়ে ৪০ লাখ সেশন ফিজিওথেরাপি চিকিৎসা দেয়া হচ্ছে। সরকারি হাসপাতালে ফিজিওথেরাপি চিকিৎসাসেবা বিদ্যমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব (প্রতিষ্ঠান ও প্রতিবন্ধিতা) মোহাম্মদ ইসমাইল। উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান, ডা. ওমর আলী সরকার, অধ্যাপক ওবায়দুল হক, সিআরপি ফিজিওথেরাপি বিভাগের প্রধান অধ্যাপক মুহাম্মদ আনোয়ার হোসেন প্রমুখ।


রাইজিংবিডি/সাভার/৮ সেপ্টেম্বর ২০১৯/আরিফুল ইসলাম সাব্বির/বকুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইলিশ বাঁচাতে নদীতে পুলিশ

২০১৯-১০-১৮ ১০:৫৬:২৪ এএম

ড্রাগন ফল কতটা স্বাস্থ্যকর?

২০১৯-১০-১৮ ৯:০৬:২৯ এএম

দেয়ালচিত্রে আবরারের কথা

২০১৯-১০-১৮ ৮:৩৯:২৫ এএম

পাঁচ বছর বয়সেই মা

২০১৯-১০-১৮ ৮:২১:৫৭ এএম