ভিন্ন প্রশ্নপত্রে শুক্রবার এমবিবিএসে ভর্তি পরীক্ষা

প্রকাশ: ২০১৯-১০-০৭ ৪:১১:৫৩ পিএম
জ্যেষ্ঠ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

সারা দেশে একযোগে ২০১৯-২০ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১১ অক্টোবর শুক্রবার। এ বছর প্রত্যেক শিক্ষার্থীর প্রশ্নপত্র ভিন্ন হবে।

সোমবার দুপু‌রে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ এ তথ্য জানান।

তিনি বলেন, আগে আট পৃষ্ঠা থাকলেও এ বছর মাত্র দুই পাতার প্রশ্ন ও উত্তরপত্রে পরীক্ষা নেয়া হবে। প্রত্যেক শিক্ষার্থীর প্রশ্নপত্র হবে ভিন্ন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, সারা দেশের ১৯টি কেন্দ্রের ৩২টি ভেন্যুতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবে ৭২ হাজার ৯২৮ জন পরীক্ষার্থী। আর আসন রয়েছে ১০ হাজার ৪০৪টি। এরমধ্যে সরকারি ৩৬টি সরকারি মেডিকেল কলেজে ৪ হাজার ৬৮টি এবং ৭০টি বেসরকারি মেডিকেল কলেজে ৬ হাজার ৩৩৬টি আসন।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য মন্ত্রণালয় থে‌কে সা‌র্বিক প্রস্তু‌তি নেয়া হ‌য়ে‌ছে জা‌নি‌য়ে ‌তি‌নি ব‌লেন, সাইবার ক্রাইম প্রতিরোধ এবং পরীক্ষার আগের দিন রাত ১০টা থেকে পরীক্ষার দিন সকাল ১১টা পর্যন্ত ইন্টারনেটের গতি সীমিত রাখার জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও বিটিআরসিকে সুপারিশ করা হয়েছে।

এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষার দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত সচিব সুপ্রিয় কুমার কুন্ডু, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএমডিসি-এর সভাপতি শহীদুল্লাহ উপস্থিত ছিলেন।


ঢাকা/নঈমুদ্দীন/বকুল


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

৫৮ পদক নিয়ে পঞ্চম স্থানে বাংলাদেশ

২০১৯-১২-০৬ ১২:৫২:২৮ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় চোলাই মদসহ আটক ৮

২০১৯-১২-০৬ ১২:২৭:২৪ এএম

নাটোরে টমেটোর ঝুড়িতে ফেন্সিডিল

২০১৯-১২-০৬ ১২:০৬:২৪ এএম

প্রেমের কারণে বন্ধুকে খুন!

২০১৯-১২-০৫ ১০:৩১:২৭ পিএম

তুই কি আমার হবি রে?

২০১৯-১২-০৫ ১০:০৯:১৭ পিএম