ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম দ্রুত পৌঁছে দিচ্ছে ডাক বিভাগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ২৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম দ্রুত পৌঁছে দিচ্ছে ডাক বিভাগ

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম দ্রুততার সঙ্গে দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিচ্ছে ডাক বিভাগ। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের নির্দেশে ডাক বিভাগ গুরুত্বপূর্ণ এ কাজটি করে যাচ্ছে।

রাজধানীর তেজগাঁওয়ে কেন্দ্রীয় ওষুধাগার থেকে করোনাভাইরাসের চিকিৎসা সহায়ক সরঞ্জাম দেশব্যাপী সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছে দিতে কাজ করছেন সংস্থাটির দায়িত্বশীলরা। পিপিই, কিডস এবং গণসচেতনতামূলক লিফলেটসহ এসব চিকিৎসা সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

দেশের ৬৪টি জেলায় সিভিল সার্জন কার্যালয়ে ডাক বিভাগের ৬০টি কাভার্ড ভ্যান দিয়ে এসব চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দেওয়া হচ্ছে। পরিদর্শক পর্যায়ের কর্মকর্তাদের মাধ্যমে ডাক বিভাগ সিভিল সার্জন কার্যালয়ে করোনা চিকিৎসা সহায়ক সরঞ্জাম হস্তান্তর করছে।

ডাক অধিদপ্তরের মহাপরিচালক এসএস ভদ্রকে সার্বিক তদারকি করে করোনা সংক্রান্ত জরুরি সামগ্রী দ্রুততার সঙ্গে পৌঁছানোর বিষয়টি মনিটরিং করার নির্দেশ দিয়েছেন।  তিনি নিজে এসব বিষয় সার্বক্ষণিক মনিটর করছেন।

এছাড়াও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে ইন্টারনেট ও টেলিফোন সেবাকে জরুরি সেবার অর্ন্তভুক্ত করে গত ২৪ মার্চ সরকারি আদেশ জারি করা হয়। এরই ধারাবাহিকতায় বৈশ্বিক এই দুর্যোগের সময়েও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারসহ ইন্টারনেট ও টেলিকম সেবায় নিয়োজিত সার্ভিসগুলো বিশেষ করে টেলিটক ও বিটিসিএল কর্মচারী-কর্মকর্তারা দেশে নিরবচ্ছিন্ন ডিজিটাল সেবা নিশ্চিত করতে কাজ করছেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী সার্বক্ষণিকভাবে এই সব কাজ তদারকি করছেন।  তিনি নেটওয়ার্ক সচল রাখাসহ ব্রডব্যান্ড ও মোবাইল ইন্টারনেটের বর্ধিত চাহিদা মেটাতে সদা তৎপর থাকতেও সংশ্লিষ্টদের নির্দেশ দেন।


পারভেজ/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়