কোভিড-১৯ পরীক্ষা করছে প্রাভা হেলথ

প্রকাশ: ২০২০-০৫-১৭ ৬:১৯:৪৮ পিএম
জ্যেষ্ঠ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা চালু হয়েছে প্রাভা হেলথ-এর পিসিআর ল্যাবে।

প্রতিষ্ঠানটির কমিউনিকেশন লিড কুতুব উদ্দিন কামাল জানান, সম্প্রতি এই পরীক্ষার জন্য বাংলাদেশ সরকার থেকে অনুমতিপত্র পেয়েছে প্রাভা।  এখন থেকে কোভিড-১৯ পরীক্ষার জন্য প্রাভার হটলাইন ১০৬৪৮ বা হোয়াটসঅ্যাপে (০১৮৮৬৫৫৫২০০) মেসেজ করে রোগীরা অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবে।

রোগীদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং করোনাভাইরাসের সংক্রমণ কমাতে, প্রাভার মোবাইল ফ্লেবোটমিস্ট পরীক্ষার জন্য যথাযথ ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম ব্যবহারের মাধ্যমে রোগীদের বাসা থেকে নাসোফেরেঞ্জিয়াল নমুনা (অনুনাসিক সোয়াব দ্বারা) সংগ্রহ করবেন এবং নমুনাগুলো প্রাভার স্টেট-অব-দ্যা-আর্ট পিসিআর ল্যাবে পরীক্ষা করা হবে।  সন্দেহভাজন কোভিড-১৯ আক্রান্ত রোগীরা সরাসরি প্রাভায় এসে নমুনা দিয়ে যেতে পারবে না এবং পরীক্ষার ফলাফল প্রাভার মোবাইল অ্যাপ ও ইমেলের মাধ্যমে সরবরাহ করা হবে।

প্রাভা হেলথের প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান এবং সিইও সিল্ভানা সিনহা বলেন, ‘আমরা জানি যে, এই মহামারির সময়ে সবকিছু কঠিন হয়ে পড়েছে এবং কোভিড-১৯ এর জন্য পরীক্ষা করা কতটা কষ্টসাধ্য হতে পারে। এই জটিল সময়ে আমাদের রোগীদের সেবা করতে এবং আমাদের দেশের সামগ্রিক পরীক্ষার প্রয়োজনে অবদান রাখতে পেরে আমরা সন্তুষ্ট এবং আমাদের এই উদ্যোগের অংশ হতে দেওয়ার জন্য আমাদের সরকারের প্রতি কৃতজ্ঞ।’


ঢাকা/হাসান/জেডআর


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

উরুর চোটে ভুগছেন মেসি

২০২০-০৬-০৬ ১:৫৫:৩২ পিএম

চঞ্চলের অপেক্ষা

২০২০-০৬-০৬ ১২:৫১:০২ পিএম