হাসলে বিপদ আছে

প্রকাশ: ২০১৯-০৯-১২ ২:৪৩:১৩ পিএম
শাহেদ হোসেন | রাইজিংবিডি.কম

আন্তর্জাতিক ডেস্ক : হাসি সবসময় সেরা ওষুধ নাও হতে পারে। অন্তত চীনের এই নারীর ক্ষেত্রে কথাটি শতভাগ সত্য। উচ্চ হাসির কারণে বেচারার চোয়াল শেষ পর্যন্ত আটকে গেছে। গত রোববার চীনের গুয়াংডং প্রদেশে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সংবাদমাধ্যম গুয়ানচা জানিয়েছে, ওই নারী ট্রেনে করে গুয়াংঝু যাচ্ছিলেন। কোনো একটি বিষয় নিয়ে ওই নারী হঠাৎ করে উচ্চহাসিতে ফেটে পড়েন। বিপত্তি বাধে এখানেই। হঠাৎ করেই তার চোয়াল সরে যায় এবং এতে মুখ খোলা রাখতে বাধ্য হন তিনি। সৌভাগ্যক্রমে ট্রেনে একজন চিকিৎসক ছিলেন। বিষয়টি জানতে পেরে লুও ওয়েনশেং নামের ওই চিকিৎসক এগিয়ে আসেন।

লুও বলেন, ‘আমি সেখানে ছুটে যাই এবং দেখতে পাই যাত্রীটি কথা বলতে পারছেন না বা মুখ বন্ধ করতে পারছেন না। তার মুখ দিয়ে লালা ঝরায় প্রাথমিকভাবে মনে হয়েছিল তিনি স্ট্রোক করেছেন। আমি তার রক্তচাপ পরীক্ষা করি এবং তাকে কিছু প্রশ্ন করি। এর পরিপ্রেক্ষিতে বুঝতে পারি, আসলে তার চোয়াল সরে গেছে।’ সৌভাগ্যক্রমে লুও প্রাথমিক চিকিৎসা দিয়ে ওই নারীর চোয়াল ঠিক করতে সক্ষম হন।

অবশ্য চোয়াল বিচ্যুত হয়ে যাওয়া এই নারীর জন্য প্রথম নয়। সন্তান গর্ভে থাকাকালে বমি করার সময় স্থানচ্যুত হয়েছিল তার চোয়াল।

 

রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৯/শাহেদ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘এখনো পুরো প্রতিভা দেখাইনি’

২০১৯-০৯-১৭ ৩:৩২:১৯ পিএম

লেজার ট্রিটের মডেল হলেন শুভ

২০১৯-০৯-১৭ ২:৫৩:১৩ পিএম

স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার

২০১৯-০৯-১৭ ২:৪৮:৫৭ পিএম

স্মিথ-কোহলির তুলনা চান না সৌরভ

২০১৯-০৯-১৭ ২:৩৬:৫৭ পিএম