দলের নেতাদের সাক্ষাত পেলেন ফারুক আব্দুল্লাহ

প্রকাশ: ২০১৯-১০-০৬ ৫:০৯:৪৩ পিএম
আন্তর্জাতিক ডেস্ক | রাইজিংবিডি.কম

প্রায় দু’মাস গৃহবন্দী থাকার পর কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্স (এনসি) সভাপতি ফারুক আবদুল্লাহ ও তার ছেলে ওমর আবদুল্লাহ দলের সদস্যদের সঙ্গে দেখা করার সুযোগ পেলেন। রোববার দলের নেতারা ফারুকের বাসায় গিয়ে দেখা করেন।

ফারুকের বাসা থেকে বের হওয়ার পর দলের নেতা আকবর লোন ও হাসান মাসুদি এনডিটিভি অনলাইনকে বলেছেন, ‘আমাদের তাদের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চেয়েছি। কোনো রাজনৈতিক বিষয় আলোচনা হয় নি।’

দুই নেতা জানিয়েছেন, তাদের দল পঞ্চায়েত রাজব্যবস্থার দ্বিতীয় ধাপ ব্লক উন্নয়ন কাউন্সিল নির্বাচনে অংশ নিচ্ছে না। কারণ পুরো নেতৃত্ব এখন কারাগারে।

গত সোমবার জম্মু ও কাশ্মীরের ব্লক উন্নয়ন কাউন্সিলের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। এর পরের দিনই জম্মুর কয়েক জন রাজনীতিবিদকে মুক্তি দেয়ার কথা জানায় পুলিশ।

কাশ্মীরের গভর্নর সত্য পাল মালিকের উপদেষ্টা ফারুক খান জানিয়েছেন, কাশ্মীরি নেতাদেরও ধাপে ধাপে মুক্তি দেওয়া হবে।

গত ৫ আগস্ট ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের আগের দিন রাতেই ফারুক ও ওমরকে আটক করে জম্মু ও কাশ্মীর প্রশাসন। ফারুককে শ্রীনগরেই তার বাড়িতে গৃহবন্দি করে রাখা হয়। রাজ্য প্রশাসনের গেস্ট হাউস হরি নিবাসে আটক করে রাখা হয় ওমরকে। এছাড়া পিপলস ডেমোক্র্যাটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি এবং জম্মু অ্যান্ড কাশ্মীর পিপলস কনফারেন্সের চেয়ারম্যান সাজ্জাদ লোনসহ কাশ্মীরের চার শতাধিক নেতাকর্মীকে গৃহবন্দি কিংবা আটক করে রাজ্য প্রশাসন।


ঢাকা/শাহেদ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আশুলিয়ায় হেরোইনসহ আটক ২

২০১৯-১০-১৮ ৩:১২:২৫ এএম

শেখ রাসেলের জন্মদিন আজ

২০১৯-১০-১৮ ১২:৪০:৫২ এএম

এক সপ্তাহ বিশ্রামে তামিম

২০১৯-১০-১৭ ১০:৪১:৪৮ পিএম

মোবারক হত্যা মামলায় রায় ২১ অক্টোবর

২০১৯-১০-১৭ ১০:৩৭:২২ পিএম