ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনাভাইরাস আতঙ্কে জুমার নামাজ পড়েনি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৩, ২৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনাভাইরাস আতঙ্কে জুমার নামাজ পড়েনি

করোনাভাইরাসের আতঙ্কে জুমার নামাজ পড়েনি ইরানের অধিকাংশ মানুষ।

শুক্রবার দেশটির রাজধানী তেহরানসহ ৩১টি প্রদেশে জুমার নামাজের বেশির ভাগ জামাত বাতিল করা হয়। প্রদেশগুলোর মধ্যে রয়েছে সর্বাধিক করোনাপীড়িত নগরী কোম ও মাশাদ।

ইরানের রাষ্ট্রীয় চ্যানেল প্রেস টিভির বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, করোনা মোকাবেলায় ইতোমধ্যে ব্যাপক প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছে তেহরান। তারই অংশ হিসেবে জুমার নামাজ বাতিল করা হয়। এছাড়া দেশটির কারাগারগুলোতে বেশকিছু বন্দিকেও মুক্তি দেয়ার কথা ভাবছে কর্মকর্তারা।

কোভিড-১৯-এ ইরানে মৃতের সংখ্যা দ্রুতই বাড়ছে। এখন পর্যন্ত ২১০ জনের মৃত্যু হয়েছে। মৃতদের তালিকায় শীর্ষ ধর্মীয় নেতা ও ভ্যাটিকানে ইরানের সাবেক রাষ্ট্রদূত হাদি খোসরোশাহি রয়েছেন।

এছাড়া আক্রান্তের তালিকায় ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার ও নারী বিষয়ক ইরানের সবচেয়ে উচ্চপদস্থ নারী কর্মকর্তা প্রেসিডেন্ট হাসান রুহানিসহ অন্তত সাত শীর্ষ সরকারি কর্মকর্তা রয়েছেন।

বৃহস্পতিবার হাসান রুহানির আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। তবে শারীরিক অবস্থা আশঙ্কাজনক না হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করানো হয়নি।

ভাইরাসটির মোকাবেলায় ইতোমধ্যে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিয়েছে ইরান সরকার। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সব ধরনের সাংস্কৃতিক ও ক্রীড়া অনুষ্ঠান আপাতত বন্ধ রেখেছে।

 

ঢাকা/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়