করোনায় কাশ্মিরে প্রথম মৃত্যু

প্রকাশ: ২০২০-০৩-২৬ ১২:২৯:০৫ পিএম
আন্তর্জাতিক ডেস্ক | রাইজিংবিডি.কম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকালে শ্রীনগরের ডালগেটের বক্ষব্যাধী হাসপাতালে মারা গেছেন ৬৫ বছর বয়সী এক ব্যক্তি। কোভিড-১৯ এ কাশ্মিরে এটাই প্রথম মৃত্যু।

কাশ্মির গ্লোরি জানিয়েছে- ওই ব্যক্তি ডায়াবেটিস, হাইপারটেনশন ও স্থুলতার মতো শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। তিনদিন আগে তার শরীরে করোনা ধরা পড়ে।

শ্রীনগরের মেয়র জুনাইদ আজিম মাত্তু টুইটারে লিখেছেন, ‘আমাদের এখানে প্রথম কেউ কোভিড-১৯ এ মারা গেলো। তার পরিবারের প্রতি আমাদের সমবেদনা জানাই। আর বক্ষব্যাধী হাসপাতালের চিকিত্সকদের ধন্যবাদ দেই তাদের সর্বোচ্চ প্রচেষ্টার জন্য। চলুন আমরা সবাই এক হয়ে লড়াই করি। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।’

ওই ব্যক্তির সংস্পর্শে থাকা আরও চারজনের করোনা ধরা পড়েছে। তাদেরকেও পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। জম্মু-কাশ্মিরে এখন ১১ জন করোনায় চিকিত্সা নিচ্ছেন।

ভারতে করোনায় সবচেয়ে বাজে পরিস্থিতি তৈরি হয়েছে মহারাষ্ট্রে। ২৪ মার্চ মারা যাওয়া এক নারীর শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। রাজ্যের এক স্বাস্থ্য কর্মকর্তা জানান, ‘আজ সকালে তার করোনা টেস্টের ফলাফল পজিটিভ এসেছে। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে তার আত্মীয়দের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো আমরা।’

ভারতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬৪৮ জন, মৃত্যু হয়েছে ১৩ জনের।


ঢাকা/ফাহিম


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

মানবিক ওসি

২০২০-০৪-০৫ ১২:১৮:৫৯ এএম

মিরপুরে ৪০ পরিবার পেলেন ত্রাণ

২০২০-০৪-০৫ ১২:১১:৩১ এএম

বগুড়ায় যুবককে কুপিয়ে হত্যা

২০২০-০৪-০৫ ১২:০৬:৫৯ এএম