করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ছাড়ালো

প্রকাশ: ২০২০-০৩-২৭ ১২:১৪:৫৭ এএম
আন্তর্জাতিক ডেস্ক | রাইজিংবিডি.কম

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়েছে। বৃহস্পতিবার সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, বিশ্বের ১৯৮ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।

ওয়াল্ড মিটার্সের দেওয়া তথ্য অনুযায়ী, ভাইরাসে আক্রান্তের সংখ্যা পাঁচ লাখ ১০ হাজার ৬৪৫ জনে পৌঁছেছে। এদের মধ্যে মারা গেছেন ২৩ হাজার ২৮ জন। আর সুস্থ হয়েছেন এক লাখ ২২ হাজার ২৪৫ জন।

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার দিক থেকে চীনের কাছাকাছি চলে গেছে ইতালি। গত ডিসেম্বরে চীনে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্তের পর এ পর্যন্ত ৮১ হাজার ২৮৫ জন আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন তিন হাজার ২৮৭ জন। অথচ ১৫ ফেব্রুয়ারি ইতালিতে প্রথম করোনা রোগী শনাক্তের পর এ পর্যন্ত আক্রান্ত হয়েছে দেশটির ৮০ হাজার ৫৩৯ জন মানুষ। আর মারা গেছে আট হাজার ১৬৫ জন। গত ২৪ ঘণ্টাতেই দেশটিতে মারা গেছে ৬৬২ জন।

যুক্তরাষ্ট্রেও হু হু করে বাড়ছে ভাইরাস আক্রান্তের সংখ্যা। দেশটিতে এ পর্যন্ত ৭৫ হাজার ৬৬৫ জন আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন সাত হাজার ৪৫৪ জন। আর মারা গেছেন এক হাজার ১০০ জন।

তালিকায় এর পরের অবস্থানেই আছে স্পেন। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৬ হাজার ১৯৭ জনে পৌঁছেছে। ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ছয় হাজার ৬৮২ জন। আর মারা গেছে ৪৯৮ জন। সব মিলিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা চার হাজার ১৪৫ জনে পৌঁছেছে।


ঢাকা/শাহেদ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

করোনা: কিছু মন ভালো করা খবর

২০২০-০৩-৩০ ২:২৩:১৯ এএম

অসহায়দের পাশে শাম্মী

২০২০-০৩-৩০ ১:৪৭:১৭ এএম

ক্ষমা চাইলেন মোদি

২০২০-০৩-৩০ ১:২৭:২১ এএম

‘তিন দিন ধরে ঘরে বসা’

২০২০-০৩-৩০ ১:২২:২২ এএম