রাস্তায় নামায় মালয়েশিয়ায় গ্রেপ্তার ৬ শতাধিক

প্রকাশ: ২০২০-০৩-২৯ ৬:১৯:৩৫ পিএম
আন্তর্জাতিক ডেস্ক | রাইজিংবিডি.কম

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সরকারি নিষেধাজ্ঞা ভঙ্গ করে রাস্তায় বের হওয়ায় মালয়েশিয়ায় ছয় শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার দেশটির প্রতিরক্ষামন্ত্রী এ তথ্য জানিয়েছেন।

মালয়েশিয়ায় করোনাভাইরাসে এ পর্যন্ত দুই হাজার ৪৭০ জন আক্রান্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ২৭ থেকে বেড়ে ৩৪ এ পৌঁছেছে। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশটিতে ১৪ এপ্রিল পর্যন্ত নাগরিকদের চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব সাংবাদিকদের জানান, শনিবার পর্যন্ত ৬৪৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে ৭৩ জন জড়ো হওয়া, সরকারি কর্মকর্তাদের কাজে বাধা দেওয়া ও পুলিশি অবরোধ ভঙ্গের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছে। এর বাইরে ৬১৪ জনকে ১৮ মার্চ চলাফেরায় নিষেধাজ্ঞা আরোপের পর তা লঙ্ঘনের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, ‘কিছু লোক খাবার কিনতে যাওয়ার অজুহাত দেখিয়েছিল। কিন্তু তাদেরকে একই দিন বাইরে চার বার দেখা গেছে। এর ওপর ভিত্তি করে পুলিশ তাদের চেহারা চিনতে পারে। স্পষ্টতই তাদের অজুহাত সত্য ছিল না।’ সরকারি নিষেধাজ্ঞা লঙ্ঘনকারীদের ছয় মাস পর্যন্ত কারাদণ্ড বা জরিমানা হতে পারে বলেও জানান তিনি।


ঢাকা/শাহেদ


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

২০২০-০৬-০৭ ১২:৪০:২৬ পিএম

আইপিএল আয়োজনে আগ্রহী আরব আমিরাত

২০২০-০৬-০৭ ১২:০৮:২২ পিএম
কাল্পনিক গল্প

জীবন গাঙের নাইয়া

২০২০-০৬-০৭ ১২:০৬:০৭ পিএম

যে চকলেট লাইটের মতো জ্বলজ্বল করে!

২০২০-০৬-০৭ ১০:৪৬:৪৯ এএম