যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ছাড়িয়ে

প্রকাশ: ২০২০-০৪-০৫ ২:২৪:৪৯ এএম
নিউজ ডেস্ক | রাইজিংবিডি.কম

ফাইল ছবি

অপ্রতিরোধ্য করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। প্রাণঘাতী এই ভাইরাসের কাছে গোটা বিশ্ব অসহায়। বিশ্বের চিকিৎসা বিজ্ঞান অসহায়। পৃথিবীর ২০৫টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলে মাত্র ৯৬ দিনের মধ্যে ১১ লক্ষাধিক মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মারা গেছে ৬৪ হাজার ২২৭ জন।

আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্রে। ইতিমধ্যে ক্ষমতাধর দেশটির ৫০টি অঙ্গরাজ্য ও অধীনে থাকা বিভিন্ন অঞ্চলে ৩ লাখ ৫ হাজার ৯৩৪ জন আক্রান্ত হয়েছে। মৃতবরণ করেছে ৮ হাজার ৩০৬ জন। স্থানীয় সময় শনিবার দুপুর ২টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৭৩৬ জন। প্রাণ হারিয়েছে ১০১০ জন। দিনশেষে এই সংখ্যাটা কোথায় গিয়ে দাঁড়ায় দেখার বিষয়।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক রাজ্যেই আক্রান্ত হয়েছে ১ লাখ ১৩ হাজার ৭০৪ জন। মারা গেছে ৩ হাজার ৫৬৫ জন। নিউ জার্সিতে আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ১২৪ জন। মিশিগানে ১৪ হাজার ২২৫ জন। ক্যালিফোর্নিয়ায় ১২ হাজার ৬৩৯ জন। লুসিয়ানায় ১২ হাজার ৪৯৬ জন। ম্যাসাচুসেটসে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৭৩৬ জন। ফ্লোরিডায় ১১ হাজার ১১১ জন। ইলিনয়িসে ১০ হাজার ৩৫৭ জন। আর পেনসালভানিয়ায় ১০ হাজার ১৭ জন।

 

ঢাকা/আমিনুল


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

যে চকলেট লাইটের মতো জ্বলজ্বল করে!

২০২০-০৬-০৭ ১০:৪৬:৪৯ এএম

আইপিএলে ‘কালু’ ডাকা হতো স্যামিকে

২০২০-০৬-০৭ ১০:১৪:৪৯ এএম