লকডাউনে দুই স্ত্রীর কাছে যাওয়া-আসা নিয়ে সংশয়, পুলিশকে ফোন

প্রকাশ: ২০২০-০৪-০৯ ১:৩৯:১৮ পিএম
আন্তর্জাতিক ডেস্ক | রাইজিংবিডি.কম

করোনাভাইরাসে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে চলছে লকডাউন। ঘরের বাইরে বের হওয়া নিষেধ। এই সময়ে এক ব্যক্তির কাছ থেকে অদ্ভুত প্রশ্নের ‍মুখোমুখি হলেন দুবাইয়ের এক পুলিশ কর্মকর্তা। দ্বিধান্বিত স্বামী বুঝতেই পারছেন না, দুই স্ত্রীর বাসায় যাওয়া আসা করতে কোনো বিশেষ অনুমতির প্রয়োজন আছে কিনা।

গালফ নিউজের রিপোর্ট, পুলিশের কাছে ওই ব্যক্তি ফোন দিয়ে জিজ্ঞাসা করেছিলেন, ‘আমি দুই নারীকে বিয়ে করেছি। একজনের বাসা থেকে আরেকজনের বাসায় যেতে আমার কি অনুমতি নেওয়া উচিত?’ পুলিশ কর্মকর্তা সাইফ মুহাইর আল মাজরোই এই প্রশ্নে বেশ মজা পেয়েছেন। তারও সরস জবাব, ‘আপনি যে স্ত্রীর সঙ্গে দেখা করতে চান না, তার কাছে না যাওয়ার একটা দারুণ অজুহাত হতে পারে যে আপনি অনুমতি পাননি।’

আল মাজরোই বলেন, আজকাল এ ধরনের অদ্ভুত প্রশ্ন আসছে। এরপর জানিয়ে দেন কারা কখন কী কারণে বাইরে যেতে পারবে, ‘অনুমতি কেবল একবারই পাওয়া যাবে এবং সেটা পাবে জরুরি কোনো কাজের জন্য।’

৪ এপ্রিল থেকে দুই সপ্তাহের জন্য লকডাউন দুবাই। প্রত্যেক বাসা থেকে কেবল একজন বাইরে যাওয়ার অনুমতি পাবেন খাবার, মুদি পণ্যদ্রব্য ও ওষুধ জিনিস কেনার জন্য। এছাড়া জরুরি সেবায় নিয়োজিত থাকা লোকজন বাইরে যেতে পারবেন। শহরটিতে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে।

এপর্যন্ত আরব্ আমিরাতে ২,০৭৬ জন করোনাভাইরাসে আক্রান্ত। জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, সেখানে ১১ জন মারা গেছে এবং সেরে উঠেছে ১৬৭ জন।

 

ঢাকা/ফাহিম


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

যশোরে যুবক খুন

২০২০-০৫-৩০ ৪:৫২:৫৮ এএম