আফ্রিকায় করোনা আক্রান্তের সংখ্যা লাখ ছাড়ালো

প্রকাশ: ২০২০-০৫-২৩ ৪:৩৯:২১ এএম
নিউজ ডেস্ক | রাইজিংবিডি.কম

সুবিধাবঞ্চিত আফ্রিকা মহাদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। আফ্রিকার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের দেওয়া তথ্য অনুযায়ী শুক্রবার (২২ মে) পর্যন্ত মহাদেশটিতে করোনা আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৬৬ জন। মারা গেছে ৩ হাজার ১০৫ জন। সেরে উঠেছে ৩৯ হাজার ৫৪৩ জন। খবর আল জাজিরার।

ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ প্রথম করোনা রোগী সনাক্ত হয় আফ্রিকা মহাদেশে। দুই মাসের মাথায় ১.২ বিলিয়ন জনসংখ্যার মহাদেশের সবগুলো দেশে ছড়িয়ে পড়ে ত্রাস ছড়ানো এই ভাইরাস। আর ৯৯ দিনের মাথায় আক্রান্তের সংখ্যা লাখ ছাড়ালো।

আফ্রিকা মহাদেশে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে দক্ষিণ আফ্রিকায়। সেখানে আক্রান্তের সংখ্যা ২০ হাজার ১২৫ জন। মারা গেছে ৩৯৭ জন। মিশরে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৭৮৬ জন, মৃত ৭০৭। আলজেরিয়ায় ৭ হাজার ৯১৮ জন আক্রান্ত হয়েছে, মারা গেছে ৫৮২ জন। মরোক্কোকে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৩৩২। মারা গেছে ১৯৭ জন।

নাইজেরিয়ায় আক্রান্তের সংখ্যা ৭ হাজার ১৬, মৃত ২১১। ঘানায় আক্রান্ত হয়েছে ৬ হাজার ৪৮৬ জন, মারা গেছে ৩১ জন। এ ছাড়া সুদানে ৩ হাজার ৩৭৮ জন, গিনিতে ৩ হাজার ৬৭ জন আক্রান্ত হয়েছে।

আইভোরিকোস্ট ও জিবুতিতে আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। ১ হাজারের উপরে আক্রান্ত হয়েছে ৭টি দেশে। মহাদেশের বাকি ৩৫টি দেশে আক্রান্তের সংখ্যা এখনো হাজার ছাড়ায়নি।

 

ঢাকা/আমিনুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইসলামিক আইন থেকে সরলো সুদান

২০২০-০৭-১২ ৮:৪২:১৮ পিএম