৮০ দিনের মাথায় লকডাউন তুলছে জর্ডান

প্রকাশ: ২০২০-০৬-০৫ ৪:৩০:৩৩ এএম
নিউজ ডেস্ক | রাইজিংবিডি.কম

দুই মাস ১৯ দিন পর লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জর্ডান। শনিবার থেকে দেশটিতে আর থাকছে না লকডাউনের কড়াকড়ি। বৃহস্পতিবার (৪ জুন) প্রধানমন্ত্রী ওমর আল-রাজ্জাজ লকডাউন তুলে নেওয়ার ঘোষণা দেন। খবর আল জাজিরা ও এএফপির।

গেল এক সপ্তাহ ধরে জর্ডানে করোনা আক্রান্তের সংখ্যা ১০ জনের নিচে আছে। সে কারণেই মূলত লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

এ বিষয়ে জর্ডানের স্বরাষ্ট্রমন্ত্রী আমজাদ আদিলেহ এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমরা এখন করোনাভাইরাসের নিম্ন ঝুঁকিতে আছি। এখন আমাদের দেশে প্রতিদিন ১০ জনেরও কম আক্রান্ত হচ্ছে। সে কারণে লকডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। শনিবার থেকে নাগরিকরা সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাড়ির বাইরে থাকতে পারবেন।’

লকডাউন তুলে নেওয়ার ফলে মসজিদ, গির্জা, বন্দর, ব্যবসা-বাণিজ্য, রেস্টুরেন্ট ও ক্যাফে পুনরায় খুলবে। পাশাপাশি আন্তঃশহরের মধ্যে চলাচল ও যোগাযোগ চালু হবে। জর্ডানের নাগরিকদের জন্য পর্যটন কার্যক্রমে অনুমতি দেওয়া হবে। চালু হবে অভ্যন্তরীণ ফ্লাইটও। খুলে দেওয়া হবে আবাসিক হোটেলগুলো। দর্শকশূন্য মাঠে খেলাধুলা আয়োজনেরও অনুমতি দেওয়া হবে।

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে গেল ১৭ মার্চ লকডাউন ঘোষণা করে জর্ডান। এ পর্যন্ত দেশটিতে ৭৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৯ জন। সেরে উঠেছে ৫৬০ জন।

 

ঢাকা/আমিনুল


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০২০-০৭-০৭ ৮:৩৬:৩৪ এএম

আমার দেখা টোকিও (পর্ব-৬)

২০২০-০৭-০৭ ৭:৫৬:৪৫ এএম