‘করোনায় প্রতি মিনিটে একজন ব্রাজিলিয়ানের মৃত্যু’

প্রকাশ: ২০২০-০৬-০৬ ১:১৪:২৩ পিএম
আন্তর্জাতিক ডেস্ক | রাইজিংবিডি.কম

বৃহস্পতিবার দৈনিক মৃত্যুর রেকর্ড গড়েছিল ব্রাজিল। তাতে প্রাণহানির সংখ্যায় ইতালিকে টপকে বিশ্বে তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে তারা। তারপরও জনস্বাস্থ্যের ঝুঁকির কথা চিন্তা না করে আর্থিক সংকট কাটাতে করোনার বিধিনিষেধ তোলার পরিকল্পনা প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। পরিস্থিতির ভয়াবহতা তুলে ধরতে ব্রাজিলিয়ান এক সংবাদপত্র জানালো, করোনায় প্রতি মিনিটে একজন ব্রাজিলিয়ানের মৃত্যু হচ্ছে।

টানা তৃতীয় দিন মৃত্যুর রেকর্ড গড়ে ব্রাজিল। বৃহস্পতিবার মারা যান ১৪৩৭ জন। আক্রান্ত ছাড়ায় ৬ লাখ। শুক্রবার রাতে আরও ১ হাজার ৫ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। সব মিলিয়ে করোনা মহামারিতে বিপর্যস্ত দক্ষিণ আমেরিকার বৃহত্তর দেশটি। অথচ বোলসোনারো ও কিছু রাজনীতিকরা অর্থনীতির চাকা সচলে মার্চ-এপ্রিলের কঠোর লকডাউন তুলে নেওয়ার কথা ভাবছে।

সংবাদপত্র ফোলহা দে সাও পাওলো তাদের ফ্রন্ট পেজ জুড়ে প্রকাশিত এক আর্টিকেলে লিখেছে, বোলসোনারো করোনাভাইরাসকে ‘সামান্য ফ্লু’ বলার পর ১০০ দিন পার হলো, এই ভাইরাস এখন ‘প্রতি মিনিটে একজন ব্রাজিলিয়ানকে মেরে ফেলছে।’

সংবাদপত্রটি আরও লিখেছে, ‘যখন আপনি এটা পড়ছেন, তখনই করোনাভাইরাসে একজন ব্রাজিলিয়ান মারা গেলো।’

৩৫ হাজারের বেশি ব্রাজিলিয়ানের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। ব্রাজিলের বাইরে এত বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে কেবল যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে।



ঢাকা/ফাহিম


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

গাজীপুরে করোনা রোগী বেড়ে ৩৮২৯

২০২০-০৭-১০ ৫:৩৬:৩৬ পিএম