রমনায় বোমা হামলার মামলায় দুজনের সাক্ষ্য

প্রকাশ: ২০১৯-০৭-১৮ ৫:৩১:২৩ পিএম
মামুন খান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর রমনা বটমূলে বোমা হামলার ঘটনায় হওয়া বিস্ফোরক আইনের মামলায় একুশে টেলিভিশনের (ইটিভি) সাবেক প্রশাসনিক কর্মকর্তা নির্মল কান্তি বড়ুয়াসহ দুজনের সাক্ষ্য গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান তাদের সাক্ষ্য গ্রহণ করেন। সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আগামী ১ আগস্ট পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন। অপর সাক্ষী হলেন ইটিভির সাংবাদিক মো. রাসেল হাওলাদার।

এ নিয়ে মামলাটিতে চার্জশিটভুক্ত ৮৪ সাক্ষীর মধ্যে ৩৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

২০০৯ সালের ১৬ এপ্রিল মামলাটিতে অভিযোগ গঠন করা হয়। ওই সময় বিস্ফোরক আইনের ৩ ও বিশেষ ক্ষমতা আইনের ২৬ ধারায় অভিযোগ গঠন করা হয়। তাই ৩ ধারার সঙ্গে ৬ ধারা যুক্ত করে এবং বিশেষ ক্ষমতা আইনের ২৬ ধারার প্রয়োজনীয়তা না থাকায় তা বাদ দিয়ে অভিযোগ গঠন করা হয়।

এ ঘটনায় হত্যা মামলায় একই সংখ্যক আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে ২০১৪ সালের ২৩ জুন রায় ঘোষণা করেন আদালত। রায়ে মুফতি হান্নানসহ আটজনের মৃত্যুদণ্ড এবং অপর ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

২০০১ সালের ১৪ এপ্রিল ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে বোমা হামলায় ১০ জন নিহত ও বহু লোক আহত হন। ২০০৮ সালের ৩০ নভেম্বর এই ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে সিআইডি।


রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৯/মামুন খান/রফিক


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অবশেষে বিয়ের পিরিতে সৃজিত-মিথিলা?

২০১৯-১১-১৮ ৬:১২:৫৫ পিএম

২৮৭ কর্মকর্তা নিয়োগ দিবে দুদক

২০১৯-১১-১৮ ৫:৫২:৪৬ পিএম

বাসায় অভিযান: শাকিব খান কোথায়?

২০১৯-১১-১৮ ৫:৪৭:২৫ পিএম