দেড় কোটি টাকার অবৈধ সম্পদ : মিজানের বিরুদ্ধে মামলা

প্রকাশ: ২০১৯-০৮-০৭ ৫:৫৪:৩৭ পিএম
এম এ রহমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : দেড় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান মিজানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের ঢাকা কার্যালয়-১ এ পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে মামলা দায়ের করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি জানিয়েছেন।

দুদক সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৯ নভেম্বর দাখিলকৃত সম্পদ বিবরণীতে প্রায় ২ কোটি ৩৬ লাখ টাকার সম্পদ প্রদর্শন করেন মিজানুর রহমান। এছাড়া, তার নির্ভরশীল ব্যক্তিবর্গের নামে সম্পদসহ মোট ২ কোটি ৫৫ লাখ ৯০ হাজার ২৫৫ টাকার সম্পদের তথ্য দেয়া হয়। দুদকের অনুসন্ধানে পাওয়া যায় ৯৭ লাখ টাকার বৈধ উৎস। বাকি ১ কোটি ৫৮ লাখ ৫৭ হাজার ৯৮১ টাকার সম্পদের বৈধ উৎস পাওয়া যায় না। যা জ্ঞাত আয়বহিভূর্ত সম্পদ বলে প্রমাণিত হয়েছে। তাই তার বিরুদ্ধে দুদক আইনের ২৬(২) ও ২৭(১) ধারায় মামলা করা হয়েছে।

উক্ত অভিযোগে ২০১৮ সালের ১৬ এপ্রিল সংস্থাটির পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মঞ্জুর মোর্শেদ তাকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। যদিও মিজানুর রহমান মিজান দাবি করেন, উড়ো চিঠির অভিযোগ আমলে নিয়ে দুদক তার বিরুদ্ধে তদন্তে নেমেছে।

২১ এপ্রিল এক সংবাদ সম্মেলনে মিজানুর রহমান বলেন, উড়ো চিঠির অভিযোগ আমলে নিয়ে আমার বিরুদ্ধে অনুসন্ধান করছে দুদক। রাজধানীর গুলশান, বনানী ও বারিধারায় আমার প্লট বা ফ্ল্যাট নেই। খুলনা শহরে আমার নামে বাড়ি ও জমি নেই। যা আছে তা হলো আমার পৈতৃক বাড়ি। অভিযোগে মিথ্যা। একই সঙ্গে মাদকের সঙ্গে আমার কোনো সংশ্লিষ্টতা নেই।

মিজানুর রহমানের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে খুলনা সিটি করপোরেশন ও অন্যান্য সরকারি অফিসের ঠিকাদারি নিজ পরিবারের সদস্যদের নামে নেয়ার অভিযোগ আছে। নামমাত্র কাজ করে টাকা আত্মসাৎ ও মাদকের ব্যবসা করে শত কোটি টাকা মূল্যের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগও আছে তার বিরুদ্ধে।

 

রাইজিংবিডি/ঢাকা/৭ আগস্ট ২০১৯/এম এ রহমান/রফিক

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সবজির ঝুড়িতে ইয়াবা, আটক ২

২০১৯-০৮-২০ ৯:৫৩:০৮ পিএম

প্রথম ম্যাচে হারল নারী হকি দল

২০১৯-০৮-২০ ৯:১৪:০৭ পিএম

ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

২০১৯-০৮-২০ ৮:৫০:০৮ পিএম