১২ কেজি সোনাসহ দুই জাপানিজ আটক

প্রকাশ: ২০১৯-০৮-০৮ ১০:৩৬:৪৮ এএম
এম এ রহমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৬ কোটি টাকার ১২ কেজি সোনাসহ দুই জাপানি নাগরিককে আটক করেছে কাস্টমস গোয়েন্দা।

বৃহস্পতিবার দিবাগত রাতে মালয়েশিয়া থেকে আগত দুই জাপানি নাগরিকের কাছ থেকে ওই সোনা উদ্ধার করা হয়।  অভিযানে জাপানি নাগরিককে আটক করা হয়েছে।

সংস্থাটির মহাপরিচালক ড. সহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত সাড়ে ১২টায় মালেশিয়া থেকে আগত এয়ার এশিয়ার ফ্লাইটে ২ জন জাপানি নাগরিকের নিকট থেকে ৩০ টি স্বর্ণবার আটক করা হয়। যার মোট ওজন ১২ কেজি । যাত্রী দুই জনের নাম Takeo Mimura ও  Shuichi Sato। গোপন সংবাদের মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে এমন তথ্যের ভিত্তিতে নজরদারীতে রাখা হয়। যাত্রীরা গ্রিন চ্যানেল অতিক্রম করার পর জাপানি নাগরিকদের কাছে স্বর্ণ আছে কিনা জানতে চাওয়া হয়। যাত্রীদ্বয় স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে ব্যাগেজ কাউন্টারে দেহ তল্লাশি করে উভয়ের হাফ প্যান্টের ভেতর দিকে বিশেষভাবে সেলাইকৃত পকেটে ৩০ টি স্বর্ণবার পাওয়া যায় ।

উল্লেখ্য জাপানি নাগরিকের নিকট হতে চোরাচালানের স্বর্ণ উদ্ধারের বিষয়টি বাংলাদেশে এবারই প্রথম। আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীদ্বয়ের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করে পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/ এম এ রহমান/জেনিস

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বান্দরবানে বিক্ষোভ মিছিল

২০১৯-০৮-২১ ২:২১:০৩ পিএম

তদন্তে সত্যতা পেলেই ব্যবস্থা

২০১৯-০৮-২১ ২:০৭:৩১ পিএম

কী ঘটেছিলো সেদিন

২০১৯-০৮-২১ ২:০২:৪২ পিএম

নৈশ প্রহরীকে গলাকেটে হত্যা

২০১৯-০৮-২১ ১:২৩:৪৬ পিএম

‘অথবা একটি উড়োজাহাজের গল্প’

২০১৯-০৮-২১ ১:১৭:৫১ পিএম