আদালতের সামনে বসেই মাদক গ্রহণ

প্রকাশ: ২০১৯-০৮-০৮ ৫:১০:৪৫ পিএম
মামুন খান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : প্রতিদিনই রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক কারবারী, মাদকসেবীদের গ্রেপ্তার করছে পুলিশ। এরপর তাদেরকে ঢাকা সিএমএম আদালতে হাজির করা হয়।

আদালত প্রাঙ্গণে বসেই মাদকসেবীদের মাদক গ্রহণ করতে দেখা গেছে। বৃহস্পতিবার বিকেলে ঢাকা সিএমএম আদালত প্রাঙ্গনে দুজনকে মাদক নিতে দেখা যায়। ঢাকা সিএমএম আদালত, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, মহানগর দায়রা জজ আদালত ও ঢাকা জেলা জজ আদালত এলাকায় এরকম দৃশ্য এখন চোখে পড়ে। আর এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন আইনজীবী, আদালত সংশ্লিষ্ট কর্মকর্তা ও বিচার প্রত্যাশীরা।

এ বিষয়ে সিএমএম আদালতের পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বলেন, ‘আদালতপাড়ায় মাদকসেবীদের দৌরাত্ম বেড়েই চলেছে। প্রায় প্রতিদিনই তাদের আদালতের সামনে বসে মাদক সেবন করতে দেখা যায়। সন্ধ্যার পরে আদালত এলাকায় হাঁটা কঠিন হয়ে যায়। ফুটপাতে বসে প্রকাশ্যে মাদক গ্রহণ করে।

সিএমএম আদালতে দায়িত্বরত দুই পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, এমন ঘটনা আমাদের চোখে পড়ে। যখনই দেখি, তখনই তাদের সরিয়ে দেওয়া দেয়। তারপরও তারা যায় না। সব সময় তো আর খেয়াল রাখা যায় না।

বিমানবন্দর থানার মামলায় রাজধানীর মুগদা থেকে ঢাকা সিএমএম আদালতে হাজিরা দিতে আসা বাহার উদ্দিন বলেন, ‘প্রায়ই মাদকসেবীদের আদালত প্রাঙ্গণে ঘুরতে দেখি। পাশেই পুলিশ দেখি। কিন্তু তারা কিছু বলে না। যেন দেখেও না দেখার ভান করেছে। তাদের মাধ্যমে যে কোন সময় যে কোন অঘটন ঘটনা ঘটে যেতে পারে। প্রশাসনের এ বিষয়ে ব্যবস্থা নেয়া জরুরী।’


রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/মামুন খান/শাহনেওয়াজ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সবজির ঝুড়িতে ইয়াবা, আটক ২

২০১৯-০৮-২০ ৯:৫৩:০৮ পিএম

প্রথম ম্যাচে হারল নারী হকি দল

২০১৯-০৮-২০ ৯:১৪:০৭ পিএম

ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

২০১৯-০৮-২০ ৮:৫০:০৮ পিএম