অর্থ আত্মসাতের আসামি বিকল্পধারার মান্নানসহ ১২

প্রকাশ: ২০১৯-০৮-০৮ ৭:৫২:০১ পিএম
এম এ রহমান মাসুম | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেডের (বিআইএফসি) ৪৩ কোটি ১৫ লাখ ২ হাজার টাকা আত্মসাতের অভিযোগে বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব অবসরপ্রাপ্ত মেজর এম এ মান্নানসহ ১২ জনের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ কমিশনের উপ-পরিচালক এস এম সাহিদুর রহমান বাদী হয়ে মামলাগুলো দায়ের করেন। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য এ তথ্য শ্চিত করেছেন।

বিআইএফসির সাবেক চেয়ারম্যান এম এ মান্নান ছাড়া মামলার আসামিরা হলেন প্রতিষ্ঠানটির সাবেক এমডি মো. মাহমুদ মালিক ও ইনামুর রহমান, সাবেক এসভিপি সৈয়দ ফকরে ফয়সাল, সাবেক এভিপি আহমেদ করিম চৌধুরী, সাবেক জ্যেষ্ঠ কর্মকর্তা মোহাম্মদ নিজাম উদ্দিন, সাবেক কর্মকর্তা মো. সৈকত আজাদ, সাবেক প্রিন্সপাল অফিসার তানিজা মাজেদ, সাবেক অফিসার মাসুদ-উল-রেজা চৌধুরী, সাবেক জ্যেষ্ঠ কর্মকর্তা আফ্রিদা আহসান, ডি আফরোজ সোয়েটার ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের এমডি গোলাম জিলানী দিদার এবং ক্লিক টু ডিজাইনের এমডি মো. নাজমুল বাশার।

এজাহারে আসামিদের বিরুদ্ধে অভিযোগ করা হয়, ডি আফরোজ সোয়েটার ও ক্লিক টু ডিজাইনের নামে আলাদাভাবে বিআইএফসি থেকে দুটি করে ঋণচুক্তির মাধ্যমে বোর্ড সভার অনুমোদন ছাড়া অতিরিক্ত অর্থ উত্তোলণ করে আত্মসাৎ করেছেন। মামলায় দণ্ডবিধির ৪০৬/৪০৯/৪২০/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/এম এ রহমান/শাহনেওয়াজ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

এরশাদ পুত্র সাদ সিলেট আসছেন আজ

২০১৯-১০-২০ ১২:১১:১০ এএম

জাপান যাচ্ছেন রাষ্ট্রপতি

২০১৯-১০-১৯ ১০:৩৫:১৬ পিএম

ভারত সিরিজেও কিপিং করছেন না মুশফিক ?

২০১৯-১০-১৯ ১০:০৮:৪২ পিএম