মুসার মামলায় প্রতিবেদন দাখিল হয়নি

প্রকাশ: ২০১৯-০৯-১১ ১২:৩৪:০২ পিএম
মামুন খান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : বিলাসবহুল গাড়ি নিবন্ধনে শুল্ক ফাঁকি ও সুইস ব্যাংকে গচ্ছিত অর্থের অস্বচ্ছ হিসাব দাখিলের মামলায় মুসা বিন শমসেরের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল হয়নি।

বুধবার এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত সংস্থা প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী প্রতিবেদন দাখিলের পরবর্তী তারিখ আগামী ১৩ অক্টোবর ধার্য করেন।

২০১৭ সালের ৩১ জুলাই গুলশান থানায় মানিলন্ডারিং প্রতিরোধ আইনে শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) মো. জাকির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এরপর আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

শুল্ক গোয়েন্দা জানায়, মুসা বিন শমসের ১৭ লাখ টাকা শুল্ক পরিশোধ দেখিয়ে ভুয়া বিল অব এন্ট্রির মাধ্যমে একটি ‘রেঞ্জ রোভার’ গাড়ি বেনামে নিবন্ধন করেন। কিন্তু শুল্ক গোয়েন্দার অনুসন্ধানে দেখা যায় ওই গাড়ির শুল্ক ছিল ২ কোটি ১৭ লাখ টাকা।

এছাড়া, শুল্ক গোয়েন্দার জিজ্ঞাসাবাদে মুসা বিন শমসের লিখিতভাবে জানান, সুইস ব্যাংকে তার ৯৬ হাজার কোটি টাকা গচ্ছিত আছে। কিন্তু তিনি এই টাকার কোনো ব্যাংক হিসাব বা বৈধ উৎস দেখাননি। কয়েকবার নোটিশ দিলেও তিনি তা জমা দেননি।


রাইজিংবিডি/ঢাকা/১১ সেপ্টেম্বর ২০১৯/মামুন খান/ইভা

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ময়নাতদন্তে আটকে আছে প্রতিবেদন

২০২০-০২-২০ ২:০৮:৫৪ এএম
চসিক নির্বাচন

কাউন্সিলর পদে আ.লীগের সমর্থন পেলো যারা

২০২০-০২-২০ ১২:৩৭:৪২ এএম

করোনার ভয়ে ঘরের মধ্যেই ৫০ কিমি দৌড়

২০২০-০২-২০ ১২:২৭:০৬ এএম
চুড়িহাট্টা ট্র্যাজেডি

সংসার আর চলছে না

২০২০-০২-২০ ১২:২২:১৭ এএম

চুড়িহাট্টা ট্র্যাজেডির এক বছর

২০২০-০২-২০ ১২:১১:২৮ এএম

আবু জায়েদকে এ কেমন পরামর্শ শামির!

২০২০-০২-১৯ ১০:৫০:৩৯ পিএম

বিশ্বকাপজয়ী স্পেন অধিনায়কের অবসর

২০২০-০২-১৯ ১০:২৪:১৯ পিএম