ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বন্ডের কাপড় খোলা বাজারে বিক্রি, গ্রেপ্তার ২

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ৮ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বন্ডের কাপড় খোলা বাজারে বিক্রি, গ্রেপ্তার ২

১০৯ টন বন্ডেড চোরাই ফেব্রিক্স আটকের ঘটনায় দায়ের করা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে কাস্টমস বন্ড কমিশনারেটের একটি টিম।

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। আসামিরা হলেন- মোরছালিন ও সাজ্জাদ। কোতয়ালী থানার ওসি (তদন্ত) মওদুত হাওলাদারে নেতৃত্বে অভিযানে অংশ নেয় বন্ড কমিশনারেটর সদস্যরা।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মু’মেন রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

গত ২৯ সেপ্টেম্বর সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল কুদ্দুছ কলি বাদী হয়ে এসব অবৈধ পণ্যের আমদানি, সরবরাহ, মজুত, বিক্রয়ের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ এবং বিশেষ ক্ষমতা আইন, ১৯৭৪ অনুসারে কোতয়ালী থানায় মামলা দায়ের করেছিল।

এ বিষয়ে বন্ড কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ূন কবীর বলেন, ‘অবৈধ এসব ফেব্রিকস এর উৎস খুঁজে বের করে তাদের বিচারের সম্মুখীন করার লক্ষ্যে এ দপ্তর সর্বশক্তি নিয়োগ করেছে।’

গত ২৫ ও ২৬ সেপ্টেম্বর সকালে পুরান ঢাকার ইসলামপুরের আল-ইসলাম কমপ্লেক্স ও শুভরাজ টাওয়ারে বিশেষ অভিযান চালানো হয়। এ সময় বিভিন্ন গুদাম থেকে মোট ১০৯ টন বন্ডেড চোরাই ফেব্রিক্স আটক করা হয়। এসব পণ্য বিভিন্ন বন্ডেড প্রতিষ্ঠান কর্তৃক বন্ড সুবিধায় আমদানিপূর্বক রপ্তানিতে ব্যবহারের পরিবর্তে অবৈধভাবে চোরাই মার্কেটে বিক্রয় করে দেয়া হয়েছে। অভিযানে। উপকমিশনার রেজভী আহম্মেদ, ফখরুল আমিন চৌধুরী, সহকারী কমিশনার মো. আল আমিন, শরীফ মোহাম্মদ ফয়সাল এবং আকতার হোসেনের সমন্বয়ে ১০০ কাস্টমস কর্মকর্তা-কর্মচারী অভিযানে অংশ নেন।


ঢাকা/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়