ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নুসরাত হত্যা: ১৬ আসামির জেল আপিল হাইকোর্টে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নুসরাত হত্যা: ১৬ আসামির জেল আপিল হাইকোর্টে

বহুল আলোচিত ফেনীর নুসরাত জাহান রাফি হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৬ আসামি জেল আপিল করেছেন। নারী ও শিশু নির্যাতন দমন আইনে বেধে দেয়া সময়ের মধ্যে তারা এ আপিল করেছেন। আপিলগুলো ফেনী জেলা কারাকর্তৃপক্ষ হাইকোর্টে পাঠিয়ে দিয়েছেন।

মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট সুত্র রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছে। এদিকে কনডেম সেল না থাকায় এই মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১২ আসামিকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। সোমবার ফেনী জেলা কারাগার থেকে তাদেরকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সেখানে পাঠানো হয়। কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর পর ফাঁসির আসামিদেরকে কনডেম সেলে রাখা হয়েছে।

মঙ্গলবার ফেনী জেলা কারাগারে থাকা মামলার বাকি চার আসামিকে কুমিল্লা ও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই নারী বন্দিকে চট্টগ্রাম এবং দুজন পুরুষ বন্দিকে কুমিল্লা কারাগারে পাঠানো হবে বলে জানিয়েছেন ফেনীর সিনিয়র জেল সুপার রফিকুল কাদের।

গত ৩০ অক্টোবর ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নুসরাত হত্যা মামলায় অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাসহ ১৬ আসামিকে মৃত্যুদণ্ড দেন। এর মধ্যে দুজন নারী রয়েছেন। যারা নুসরাতের সহপাঠী ছিলেন।  ফেনী জেলা কারাগারে কনডেম সেল না থাকায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৬ আসামিকে অন্যান্য কারাগারে স্থানান্তরের জন্য আইজি প্রিজন্সকে চিঠি পাঠানো হয়।


ঢাকা/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়