হলি আর্টিজান : ৩ আসামির খালাস দাবি

প্রকাশ: ২০১৯-১১-১৩ ৮:২৫:৩৩ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্ট অ্যান্ড বেকারিতে জঙ্গি হামলা মামলার আট আসামির মধ্যে তিন আসামির পক্ষে যুক্তি উপস্থাপন করে খালাস দাবি করেছেন তাদের আইনজীবী।

বুধবার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান আসামি পক্ষের আইনজীবী মোহাম্মাদ দেলোয়ার হোসেন যুক্তি উপস্থাপন করেন। সেসময় তিনি আসামিরা নির্দোষ দাবি করে তাদের বেকসুর খালাস চান তিনি।

যে তিন আসামির খালাস চাওয়া হয়েছে তারা হলেন- হামলার মূল সমন্বয়ক বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম চৌধুরীর সহযোগী আসলাম হোসেন ওরফে রাশেদ ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ, ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী নব্য জেএমবি নেতা হাদিসুর রহমান সাগর ও জঙ্গি রাকিবুল হাসান রিগ্যান।

তিন আসামির যুক্তি গ্রহণ শেষে বিচারক আগামী ১৭ নভেম্বর অপর আসামিদের পক্ষে যুক্তি উপস্থাপনের দিন ঠিক করেন।

এর আগে গত ৬ ও ৭ নভেম্বর রাষ্ট্রপক্ষ যুক্তি উপস্থাপন শেষে আট আসামির মৃত্যদণ্ড দাবি করেন।

বুধবার যুক্তি উপস্থাপনকালে আসামি মামুনুর রশীদ ওরফে রিপন, শফিকুল ইসলাম ওরফে খালেদ, হামলার মূল সমন্বয়ক বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম চৌধুরীর সহযোগী আসলাম হোসেন ওরফে রাশেদ ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ, ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী নব্য জেএমবি নেতা হাদিসুর রহমান সাগর, নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান ওরফে বড় মিজান, জঙ্গি রাকিবুল হাসান রিগ্যান, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব ওরফে রাজীব গান্ধী ও হামলার অন্যতম পরিকল্পনাকারী আব্দুস সবুর খান (হাসান) ওরফে সোহেল মাহফুজকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

মামলাটিতে ১১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে গত ৩০ অক্টোবর আসামিদের আত্মপক্ষ শুনানি হয়। ওইদিন আট আসামিই নিজেদের নির্দোষ দাবি করে বেকসুর খালাস প্রার্থণা করেন।


ঢাকা/মামুন খান/সনি


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

হলো না জেতা, পেল না ৩২ লাখ টাকা

২০১৯-১২-০৯ ১২:০১:৪৪ এএম

ভারতকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

২০১৯-১২-০৮ ১১:১৩:১৩ পিএম

বাংলাদেশের পদকের সেঞ্চুরি

২০১৯-১২-০৮ ১১:০৯:০২ পিএম

টি-টোয়েন্টির চূড়ায় কোহলি

২০১৯-১২-০৮ ১০:৪৯:৩৬ পিএম

‘গবেষণায় চিকিৎসকদের মনোযোগ কম’

২০১৯-১২-০৮ ১০:৪২:৫১ পিএম