ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হট্টগোল : কোনো মামলা শুনতে পারলেন না বিচারপতিরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪০, ৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হট্টগোল : কোনো মামলা শুনতে পারলেন না বিচারপতিরা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থিতির কারণে আজ অন‌্য কোনো মামলার শুনানি হয়নি।

বৃহস্পতিবার দুপুর ১টা ১৫ মিনিটে এজলাস কক্ষ ত‌্যাগ করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় বিচারপতি।

এর আগে আজ সকালে খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি শুরু হয়। শুনানির শুরুতে অ‌্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আদালতকে জানান, খালেদা জিয়ার স্বাস্থ‌্য বিষয়ক রিপোর্ট তৈরি হয়নি। আরো কয়েকদিন সময় প্রয়োজন।

এর বিরোধীতা করে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন বলেন, ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা সঙ্কটাপন্ন। তার আগে জামিনের ব‌্যবস্থা করুন।’

এ অবস্থায় আপিল বিভাগ মেডিক‌্যাল রিপোর্ট দাখিলের জন‌্য ১১ ডিসেম্বর এবং পরবর্তী শুনানির জন‌্য ১২ ডিসেম্বর ধার্য করেন। কিন্তু বিএনপিপন্থি আইনজীবীরা হট্টগোল করতে থাকেন। তাদের বিশৃঙ্খলার কারণে এক পর্যায়ে এজলাস কক্ষ ত‌্যাগ করেন বিচারপতিরা।

বেলা ১১টা ৩৫ মিনিটে পুনরায় আপিল বেঞ্চের কার্যক্রম শুরু হয়। তারপরও খালেদা জিয়ার জামিন চেয়ে স্লোগান দিতে থাকেন তার আইনজীবীরা। এর ফলে মূলত আপিল বিভাগের কার্যক্রম অচল হয়ে পড়ে। এরপর আদালতের নির্ধারিত সময় দুপুর ১টা ১৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করে বিচারপতিরা এজলাস ত‌্যাগ করেন। ফলে আজ অন‌্য কোনো মামলার শুনানি হয়নি।

প্রসঙ্গত, গত ২৮ নভেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য বিষয়ক মেডিক্যাল বোর্ডের রিপোর্ট ৫ ডিসেম্বরের মধ্যে দাখিলের নির্দেশ দেন আপিল বিভাগ। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিক্যাল বোর্ডকে এ প্রতিবেদন দাখিল করতে বলা হয়। কিন্তু রিপোর্ট তৈরিতে আরো সময় লাগবে জানিয়ে আজ সময় আবেদন করে রাষ্ট্রপক্ষ।

 

ঢাকা/মেহেদী/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়