ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আহছানউল্লাহ’র শিক্ষকসহ ৭ জনের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২২, ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আহছানউল্লাহ’র শিক্ষকসহ ৭ জনের বিচার শুরু

ব্লগার হত্যার পরিকল্পনাসহ জঙ্গি সংশ্লিষ্টতার মামলায় আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী অধ্যাপক এবিএম সোহেল উদ দৌলাসহ সাতজনের বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত।

এ চার্জগঠনের মধ্য দিয়ে আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

মঙ্গলবার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন।

এবিএম সোহেল উদ দৌলা ছাড়া এই মামলার অন্য আসামিরা হলেন- আহাদুল ইসলাম ওরফে সাগর, জগলুল হক মৃধা ওরফে মিল্টন, তোয়াসিন রহমান, সাব্বির আহমেদ হাওলাদার, রেজাউর রহমান শাওন ওরফে হাসান ওরফে সোহেল এবং ইফতেখার রহমান ওরফে নাবিল। আসামিদের মধ্যে চারজন পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি আসামিদের অব্যাহতির বিষয়ে শুনানি হয়। শুনানি শেষে চার্জগঠনের বিষয়ে আদেশের জন্য ২৫ ফেব্রুয়ারি (মঙ্গলবার) দিন ঠিক করেন আদালত।

আসামিদের পক্ষে মোহাম্মদ ওবায়দুর রহমান, হাসিবা লাবনী, হাবিবুল্লাহ খান শুনানি করেন।

২০১৭ সালের ৭ মে মতিঝিল থানাধীন পীরজঙ্গি মাজারের কাছ থেকে ব্লগার হত্যাকান্ডের পরিকল্পনার সময় আসামিদের গ্রেপ্তার করা হয়। পরে তাদের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা দায়ের করেন কাউন্টার টেরোরিজম ইউনিটের এসআই গফুর মিয়া। মামলাটি তদন্ত করে পরের বছরের ৩ জুলাই সাতজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ পরিদর্শক তাজুল ইসলাম।


ঢাকা/মামুন খান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়