‘বিদেশফেরতদের পুলিশকে জানাতে হবে, নইলে আইনি ব্যবস্থা’

প্রকাশ: ২০২০-০৩-২৪ ১:৩৯:৫৫ পিএম
জ্যেষ্ঠ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

বিদেশসফেরতরা দেশে এসে থানা পুলিশকে জানাতে হবে। তা না হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের এক বার্তায় জানানো হয়, ১ মার্চ থেকে যারা দেশে এসেছেন তাদের জন্য এ নির্দেশ কার্যকর হবে।

এআইজি মিডিয়া সোহেল রানা রাইজিংবিডিকে বলেন, ‘ইদানিং লক্ষ্য করা যাচ্ছে ১ মার্চ থেকে যারা দেশে এসেছেন তারা ইমিগ্রেশনে যে তথ্য প্রমাণ দিয়েছেন সেখানে গিয়ে তাদের পাওয়া যাচ্ছে না। এ কারণে তাদের হোম কোয়ারেন্টাইন করতে কষ্ট হচ্ছে। তার জন্যই এ আদেশ দেওয়া হলো। যারা দেশে আসার পর পুলিশকে জানাবেন না কেবলমাত্র তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আর পুলিশকে জানালে সেক্ষেত্রে তাকে শুধু নিরাপদই করা হবে না তাকে নানা ধরনের সহযোগিতা করা হবে।’ 

জানা গেছে, বিদেশফেরতদের কোয়ারেন্টাইন করতে এর আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিল মেরে দেওয়ার ব্যবস্থা করেছিল পুলিশ। সেখানে সবাই নাম তথ্য বিস্তারিত দিয়ে আসেন। কিন্তু দেশে আসার পর অনেকেই ওই স্থানে নেই। এখন তারা করোনাভাইরাসে আক্রান্ত, না অন্য কোথাও আত্মগোপনে আছেন তাও বের করা যাচ্ছে না। এ কারণেই মূলত প্রবাসীদের জন্য থানায় জানানোর অনুরোধ করা হয়েছে। কেউ যদি এ নির্দেশ না মানে তাহলে তার বিরুদ্ধে সংক্রামক ব্যাধি আইনে ব্যবস্থা নেওয়া হবে। 


ঢাকা/মাকসুদ/জেনিস


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

মৃত পূর্বপুরুষদের স্মরণ করলো চীন

২০২০-০৪-০৪ ১০:৩৪:৪৯ এএম

করোনায় তুরস্কে আরো কড়া বিধিনিষেধ

২০২০-০৪-০৪ ১০:৩২:০২ এএম

সাবার শুটিংয়ের স্মৃতি রোমন্থন

২০২০-০৪-০৪ ১০:০১:০২ এএম

বজ্রসহ বৃষ্টি হতে পারে

২০২০-০৪-০৪ ৯:৫২:৩৮ এএম

আপনি জানেন কি?

২০২০-০৪-০৪ ৯:৩৫:০৫ এএম

নবাব ফয়জুন্নেসা কেন অন্তরালে?

২০২০-০৪-০৪ ৯:২১:১৭ এএম