নয় ব্যবসায়ীকে ৮৫০০ টাকা জরিমানা

প্রকাশ: ২০২০-০৪-০৭ ৫:১২:২৮ পিএম
নিজস্ব প্রতিবেদক | রাইজিংবিডি.কম

৬১টি বাজার তদারকি কার্যক্রম পরিচালনার মাধ্যমে বিভিন্ন অপরাধে নয়টি প্রতিষ্ঠানকে আট হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক (কার্যক্রম) তাহমিনা বেগম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৬১ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগর, চট্টগ্রাম মহানগর, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, গাজীপুর, মুন্সীগঞ্জ, জামালপুর, শরীয়তপুর, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, কুমিল্লা, ব্রাহ্মণবাড়ীয়া, রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, নওগাঁ, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, খুলনা, মাগুরা, কুষ্টিয়া, বাগেরহাট, যশোর, বরিশাল, ভোলা, পটুয়াখালী, ঝালকাঠি, ঠাকুরগাঁও, গাইবান্ধা, দিনাজপুর, লালমনিরহাট, পঞ্চগড়, কুড়িগ্রাম, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজার-এ বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

কর্মদিবসের শুরুতেই সকাল সোয়া ৯ টা থেকে ১০ টা পর্যন্ত অধিদপ্তরের প্রধান কার্যালয়ের কর্মকর্তা এবং ঢাকা বিভাগীয় ও জেলা কার্যালয়ের কর্মকর্তাগণের সমন্বয়ে দিনের কর্মপন্থা নির্ধারণ সংক্রান্ত সভা অধিদপ্তরের মহাপরিচালকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় গৃহীত সিদ্ধান্তের আলোকে প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক রজবী নাহার রজনী, রোজিনা সুলতানা, তাহমিনা বেগম, মো. মাগফুর রহমান ও জান্নাতুল ফেরদাউস এর নেতৃত্বে ঢাকা মহানগরীর রামপুরা, মধুবাগ, মালিবাগ, শাহজাহানপুর, মধ্য বাড্ডা, উত্তর বাড্ডা, ভাটারা, গুদারাঘাট, গুলশান-২, কারওয়ান বাজার, কলমীলতা, শান্তিনগর, সেগুনবাগিচা, আনন্দ বাজার, মৌলভীবাজার, পলাশী ও হাতিরপুল বাজার এলাকায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

এছাড়া ৫৪ জন কর্মকর্তার নেতৃত্বে দেশব্যাপী বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।  ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রয়েছে মর্মে প্রতীয়মান হয় এবং বাজারে ক্রেতার উপস্থিতি কম দেখা যায়। এ সময় বাজার পরিস্থিতির স্বাভাবিক অবস্থা বজায় রাখার স্বার্থে সম্মানিত ক্রেতা/ভোক্তা সাধারণকে প্রয়োজনের অতিরিক্ত নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয়/সংগ্রহ না করার জন্য অনুরোধ জানিয়ে হ্যান্ড মাইকে ঘোষণা দেওয়া হয়। সম্মানিত পাইকারি ব্যবসায়ী এবং খুচরা ব্যবসায়ীবৃন্দকেও গ্রহণযোগ্য মূল্যে পণ্য ক্রয়-বিক্রয়ের জন্য অনুরোধ করা হয়। টিসিবি কর্তৃক পরিচালিত ট্রাক সেল কার্যক্রম পরিদর্শন করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গতকাল বাজার তদারকিকালে পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে 'সাজিয়া স্টোর', 'মনিরের গোস্তের দোকান', 'মিন্টুর চালের দোকান', 'আরিফ ফল ভান্ডার', 'আল্লার দান ফলের দোকান', 'মোবারক স্টোর', 'শামসুর গোস্তের দোকান', 'মেসার্স খোকন এন্টারপ্রাইজ', 'কুন্ড চাউল ঘর' কে যথাক্রমে এক হাজার টাকা, এক হাজার টাকা, ৫০০ টাকা, এক হাজার টাকা, ৫০০ টাকা, এক হাজার টাকা, ৫০০ টাকা, এক হাজার টাকা, দুই হাজার টাকা জরিমানা করা হয়। বিভিন্ন অপরাধে সর্বমোট ৮ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ করা হয়।

সংশ্লিষ্ট জেলা প্রশাসন, জেলা পুলিশ, আর্মড পুলিশ ব্যাটলিয়ন, সিভিল সার্জন, মৎস্য কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, বাজার কর্মকর্তা, স্যানিটারি ইন্সপেক্টর, শিল্প ও বণিক সমিতির প্রতিনিধি এবং ক্যাবের সদস্যগণ এসব তদারকি কার্যক্রমে সহায়তা করেন। তদারকিকালে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জনগণের মাঝে লিফলেট ও প্যাম্পফ্লেট বিতরণ করা হয়েছে।


ঢাকা/হাসিবুল/সাজেদ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

করোনায় পুলিশ কনস্টেবলের মৃত‌্যু

২০২০-০৬-০২ ৮:২৭:২৫ পিএম

নতুন মাইলফলকে রিয়েলমি

২০২০-০৬-০২ ৭:৪২:১৪ পিএম

অভিনেতার আকুতি

২০২০-০৬-০২ ৭:৩৮:১৯ পিএম

ঝালকাঠিতে যাত্রী নেই গণপরিবহনে

২০২০-০৬-০২ ৭:২৬:০২ পিএম