ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ময়ূর-২ লঞ্চ মালিকের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:০৪, ১৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ময়ূর-২ লঞ্চ মালিকের জামিন নামঞ্জুর

বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় দায়ের করা মামলায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৫ জুলাই) ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনীম শুনানি শেষে জামিনের আবেদন নাকচ করে দেন।

সোয়াদের পক্ষে অ্যাডভোকেট সুলতান নাসের জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল জামিনের বিরোধীতা করেন।

উভয়ক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করেন।

৮ জুলাই দিবাগত রাত ৩টার দিকে কলাবাগান থানা এলাকার সোবহানবাগ থেকে সোয়াদকে গ্রেপ্তার করা হয়। গত ৯ জুলাই এ আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১২ জুলাই রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

গত ৭ জুলাই এ মামলায় লঞ্চটির সুপারভাইজার আব্দুস সালামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৯ জুলাই রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

এখন পর্যন্ত মামলাটিতে ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাশার মোল্লা, সুপারভাইজার আব্দুস সালাম, চালক শিপন ও শাকিলকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ২৯ জুন মুন্সীগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে মর্নিং বার্ড নামের একটি লঞ্চ সদরঘাটে ভেড়ানোর আগে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যায়। মর্নিং বার্ডের অর্ধশতাধিক যাত্রীর মধ্যে ৩৪ জনের লাশ উদ্ধার করা হয়।

৩০ জুন রাতে নৌ পুলিশের সদরঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ শামসুল বাদী হয়ে অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে এমভি ময়ূর-২ লঞ্চের মালিকসহ সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

 

ঢাকা/মামুন/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়