লা রিভে বসন্ত-গ্রীষ্মের পোশাক

প্রকাশ: ২০২০-০৩-০২ ১০:৪৭:০৭ পিএম
লাইফস্টাইল ডেস্ক | রাইজিংবিডি.কম

বসন্তের মৃদুমন্দ বাতাসে ভেসে আসছে গ্রীষ্মের আগমনী বার্তা। ঠিক এমনই সময়ে বসন্ত এবং গ্রীষ্মের পোশাকের নতুন কালেকশন নিয়ে এসেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ফ্যাশন ব্র্যান্ড লা রিভ।

লা রিভের প্রধান নির্বাহী পরিচালক এবং প্রধান ডিজাইনার মন্নুজান নার্গিস বলেন, ‘দেশি এবং আর্ন্তজাতিক ফ্যাশনে এবার ফিরেছে আশির দশক। সেই সময়ের নিয়ন, পোলকা ডট, হাতার প্যাটার্ন ও ডিজাইনগুলো এই সময়ের নারী-পুরুষের পছন্দের সাথে দারুনভাবে মিলে যাচ্ছে। অন্যদিকে, এ বছর ফ্যাশনের প্রবল বিস্তার ঘটেছে সামাজিক মাধ্যমে। যেমন, ইনস্টাগ্রামের বদৌলতে ‘ছবিতে দেখতে ভালো লাগে’ এমন ধরনের পোশাকের প্রতি মানুষের আগ্রহ বাড়ছে। বেশ কিছু সামাজিক আন্দোলন বেগবান হচ্ছে যেগুলো রঙের মাধ্যমে নতুন বার্তা দিচ্ছে। সবকিছু মিলিয়ে এই মৌসুমের ফ্যাশনে প্রযুক্তিবান্ধব, গতিশীল, কিছুটা নস্টালজিক কিন্তু দারুন ঝলমলে একটি সময় শুরু হতে যাচ্ছে। তাই এই বছর বসন্ত ও গ্রীষ্মের প্রথমার্ধের জন্য লা রিভের থিম ফ্ল্যাশ বা উদ্ভাস।’

তিনি আরো জানান, ‘পুরো থিমটি ফোটাতে আমরা আকর্ষণীয় কিন্তু মনে রাখার মতো সব প্রিন্ট বেছে নিয়েছি। প্রিন্টে গ্রাফিক, ডুডলস, হ্যান্ডপেইন্ট প্যাটার্ন, শক্তিশালী বিমূর্ত চিত্রকলা, ট্রাইবাল ও এখনিক টাচ, রঙের খেলা এবং জ্যামিতির রেখা ও নানান বাঁক, ট্রপিক্যাল ফ্লোরা, ফুলের পাপড়ি, পাখির পালক ইত্যাদি প্রিন্টকেকে প্রাধান্য দেওয়া হয়েছে।’

সাম্প্রতিককালে দারুন জনপ্রিয় হয়ে উঠেছে রেট্রো স্টাইল। ফ্যাশন দৃশ্যপটের কেন্দ্র জুড়ে এখন আশির ঝলমলে বুনন, নিয়নশেড, পোলকাডট, মেটাললুক এবং পাওয়ার বেল্টের আনাগোনা। লক্ষ্যনীয়, আশির এই উপাদানগুলো ২০২০ সালে ঘরে বাইরে সমান তালে কাজ করা নারীদের ফ্যাশন পছন্দের সাথেও মিলে যাচ্ছে। তাই আর্ন্তজাতিক ফ্যাশনে স্প্রিং ও সামারের জনপ্রিয় সব প্রিন্টের সাথে সমন্বয় করে লা রিভ সিন দৃশ্যপট থিমে সাজিয়েছে এই মৌসুমের উইমেন কালেকশন।

থিমের সাথে মিলিয়ে নারীদের এবারের কালেকশনে বেছে নেয়া হয়েছে আশির দশকের উজ্জল এবং প্যাস্টেল শেডের কোমল সব রঙগুলোকে। বেগুনি, ল্যাভেন্ডার, বাদামী, গোলাপি, হলুদ, কালো, সাদা, সবুজ, ম্যাজেন্টা, ক্রিম, ধুসর, পিচ, কমলা, পেস্ট এবং নীল রঙের দারুণ রঙধনু দেখা যাবে নারীদের পোশাকের দৃশ্যপটজুড়ে। ফেব্রিকের বাছাইয়ে প্রাধান্য দেওয়া হয়েছে বাসন্তী প্রকৃতি, উৎসব এবং আবহাওয়া উপযোগী সব বুনন যেমন সুতি, ভিসকোস, লিনেন, মসলিন, জর্জেট, রেয়ন এবং ব্লেন্ডেড সিল্ককে। এই দুই উপাদানের চমৎকার মিশেলে তৈরি হয়েছে লা রিভের নজরকাড়া সব সালোয়ার কামিজ, সিঙ্গেল কামিজ, টিউনিক, টপস, টিশার্ট, শার্ট, আবায়া, গাউন, শ্রাগ এবং অবশ্যই, শাড়ি।

বটম কালেকশনে থাকছে ম্যাচিং পালাজ্জো, হারেম, লেগিংস, বেল্টসহ ফর্মাল পালাজ্জো, স্কার্ট এবং ডেনিম ও চিনোস প্যান্ট। লা রিভের জনপ্রিয় সব কাট ও ডিজাইনের মাঝেই এবার বৈচিত্রময় সব হাতার স্টাইল যেমন বেল, লেয়ার বেল, ফ্লন্স, সার্কুলার ফ্লন্স,, বিশপ, কাফ, রিবন কাফ,ট্যাব, ম্যান্ডারিন, ট্রাম্পেট স্লিভ আপনাকে আনন্দ দেবে। এছাড়াও গলায় হাইনেক,রাউন্ড নেক, ভি নেক, বোটনেক ও ফ্রিলের কাজ পুরো কালেকশনটিকে ক্যাজুয়াল একই সাথে ক্লাসি একটি আমেজ এনে দিয়েছে। আর পুরো পোশাকজুড়ে থাকবে কখনো চোখ ধাঁধানো, কখনো শান্ত আমেজ এনে দেওয়া এম্ব্রয়ডারি, গ্লাস,ট্যাসেল, প্লিট, প্যাচ, ফ্রিল, র‌্যাফল, প্ল্যাকেট,  ব্লক, বোতাম, চেইন ও প্রিন্টের ব্যবহার। লা রিভের অফিস ও পার্টিতে পরার উপযোগী পোশাকের বিশেষ কালেকশন নাইন টু নাইনেও থাকছে বসন্ত এবং গ্রীষ্মের ছোঁয়া।

ঠিক যেমন পুরুষ উন্নত জীবন আর ভবিষ্যতের সন্ধানে রাজধানীতে ছুটে আসে চিরাচরিত শহর ছেড়ে, তেমনই কিছু পরিবর্তন ঘটেছে এ মৌসুমের পুরুষের ফ্যাশন ট্রেন্ডে। আমেরিকান ঘরানা ঘেঁষা হোলসেল কাপড় ফেলে পুরুষ এখন ক্লাসিক টেইলরিং বেশি পছন্দ করছেন। একই সাথে অত্যাধুনিক ইনস্টাকালচার, শরীরচর্চা, আশির দশকের স্টাইল আর সাই-ফাই ঘরানার ডিজাইনেও বাড়ছে আগ্রহ। একই পোশাকে অফিসের কেতাদুরস্তভাব আর অ্যাথলেজারের আরাম, দুটোর চাহিদা তৈরি হচ্ছে। সব মিলিয়ে এবারের লা রিভ মেন কালেকশনের বিষয় ব্রাইট সিটি বা সম্ভাবনার শহর।

ডিজিটাল ও স্ক্রিন প্রিন্ট করা স্টিকার ও প্যাচের বৈচিত্র, মরফিং ক্যামোপ্রিন্ট, জিও প্রিন্ট এবং ট্রপিকাল ব্রাশের দারুন ব্যবহারে মেনজ কালেকশনে বসন্ত ও গ্রীষ্মের ছবি ফুটিয়ে তোলা হয়েছে নিখুঁত ভাবে। মেনজ কালেকশনের থিমের সাথে মিলিয়ে বাছাই করা রঙগুলোর মাঝে আছে নীল, সাদা, কালো, বাদামী, ধুসর, কফি, হলুদ, সবুজ, ক্রিম, ল্যাভেন্ডার, গোলাপি, কমলা এবং লাল।

প্রিন্টের পাশাপাশি কেতাদুরস্ত পুরুষের উপযোগী ফেব্রিকে এবার বিশেষ জোর দেওয়া হয়েছে। বসন্তের মৃদুরেশ এবং গ্রীষ্মের তাপদাহের উপযোগী শর্ট স্লিভ ও লং স্লিভ ক্যাজুয়াল শার্ট তৈরি হয়েছে কটন, ভয়েল, অক্সফোর্ড, শ্যামব্রে, ভিসকোস, স্লাব এবং রেমিকটনে। ক্যাজুয়ালের মাঝেই রয়েছে ক্রিসপ ক্যাজুয়াল কালেকশন যাতে ফাইন কটন, সাটিন এবং জ্যাকার্ড কাপড় ব্যবহার করা হয়েছে। ক্যাজুয়াল শার্টের আরেকটি বিশেষ কালেকশন ভিসকোস কমফোর্ট শার্ট, যা যেকোনো বয়সের পুরুষের জন্য আরামদায়ক।

ফর্মাল শার্টের কালেকশনে থাকছে দারুন চমক। ভাঁজমুক্ত, কোমল ভাব দেওয়া প্রিমিয়াম কোয়ালিটি ফেব্রিকে তৈরি হয়েছে প্রিমিয়াম শার্ট কালেকশন। এছাড়াও আছে ফাইন কটন, অক্সফোর্ড, ডাইসুতা, জ্যাকার্ড ও ডবি ফেব্রিকে তৈরি হয়েছে অফিস ও পার্টিতে পরার উপযোগী শার্ট। স্লিম এবং রেগুলার ফিটের এই শার্টগুলো তেক্লাসিক, অ্যারো, স্প্রেড, ক্যাজুয়াল এবং মান্ডারিন কলারের বৈচিত্র্যপূর্ণ। এভার গ্রিন নিট সেগমেন্টের পোলো এবং টিশার্ট কালেকশনে ও ক্যাজুয়াল ও ফর্মাল দুইটি স্টাইল থাকবে। ক্যাজুয়াল নিটের জন্য শতভাগ সিঙ্গেল জার্সি কটন ব্যবহার করা হয়েছে, আর নাইন টু নাইনে থাকছে মিক্সক টন ও জ্যাকার্ডের বুনন।

অ্যাথলেজার কালেকশনে থাকছে বিশেষ চমক। অফিসে, বন্ধুদের আড্ডায়, একই সাথে মাঠে পরার উপযোগী স্টাইলিস টিশার্ট, পোলোর পাশাপাশি এবার এসেছে জিমভেস্ট এবং ট্র্যাক প্যান্টস। ড্রাইফিট, নিট এবং লেক্রে জার্সি ফেব্রিক প্রধান এই কালেকশন শুধু ঘাম শুষে নেবে না, যেকোনো খেলার পোশাক হিসেবে দারুন মানিয়ে যাবে। ফরমাল ও ক্যাজুয়াল বটমস কালেকশনে ডেনিম, বারমুডা, চিনোসের সম্ভার তো থাকছেই। একই থিমে সাজানো হয়েছে অফিস টু পার্টি কালেকশনে নাইন টু নাইন’কেও।

বছরের এই সময়টায় যাদের সবচেয়ে বেশি আরামদায়ক পোশাকের দরকার হয়, তারা শিশু। সময়টাই তো ঘুরে বেড়ানোর, আনন্দের, খেলাধুলার। তাই শিশুদের কালেকশনের থিম ঠিক করা হয়েছে রোলিং ল্যান্ড বা হাসিখুশির দেশ। নিজেদের আনন্দজগতে শিশুরা নিজের যেভাবে সাজাতে চাইতো, ঠিক সেভাবেই এই মৌসুমের পোশাকগুলো ডিজাইন করা হয়েছে। প্যান্টোনি কালারবুক থেকে নেয়া নীল, ধুসর, সাদা, লেমন, লাইম, কফি, ম্যাজেন্টা, লাল, পিচ, গোলাপি ও হলুদ কমলা দেখা যাবে শিশুদের পোশাকের রাজ্যে। ফেব্রিক হিসেবে কটন, তাঁত, ভিসকোস, ভয়েল, জর্জেট, মসলিন, তাঁত, লেস, নিট, সিঙ্গেল জার্সি, পিকে কাপড় ব্যবহার করা হয়েছে। মেয়ে শিশুদের জন্য থাকছে স্টাইলিস ও ক্যাজুয়াল সালোয়ার কামিজ, ফ্রক, ঘাগরা চোলি, টিউনিক ও টপস। পোশাকগুলোতে কোটি ও আঙরাখার ধাঁচ, ফিতা, ড্রস্ট্রিং, ট্যাসেল, পার্ল ও লেস ব্যবহার করা হয়েছে। তবে মেয়েশিশুদের জন্য সবচেয়ে বড় চমক থাকছে হাতায়। বাটারফ্লাই, প্রিন্সেস, ফ্লন্স, কেপ এবং ঘটিহাতার দারুন ব্যবহার শিশুকে স্টাইলিস পোশাক পরার অন্যরকম আনন্দ এনে দেবে। বটমস লাইনে আরামদায়ক পালাজ্জো, কুলোটস, লেগিংস এবং জিন্স তো থাকছেই।

বসন্ত এবং গ্রীষ্মের পোশাকের এই আকর্ষণীয় কালেকশন পাওয়া যাবে লা রিভের উত্তরা, বনশ্রী, ধানমন্ডি, মিরপুর ১ ও ১২, ওয়ারি ১ ও ২, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি, বেইলি রোড, পুলিশ প্লাজা কনকর্ড, বাসাবো এবং মোহাম্মদপুরের শোরুমে। এছাড়াও খুলনা, নারায়ণগঞ্জ এবং সিলেটে লা রিভের শোরুম রয়েছে। ঘরে বসে অনলাইনে কিনতে ভিজিট: www.lerevecraze.com, www.facebook.com/lerevecraze


ঢাকা/ফিরোজ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আ.লীগের ওপর আস্থা রাখুন : হানিফ

২০২০-০৩-২৯ ৫:১৮:১৮ পিএম

হাসপাতাল হোক, তবে…

২০২০-০৩-২৯ ৫:১০:৪৬ পিএম

বিরল ভাইরাসে আমাদের বিরল আচরণ

২০২০-০৩-২৯ ৪:৪৬:১৮ পিএম

স্পেনে এক রাতে ৮৩৮ জনের মৃত্যু

২০২০-০৩-২৯ ৪:৩০:৪৭ পিএম