করোনা: খাদ্য সংকটে থাকা পরিবারের পাশে সম্ভাবনা

প্রকাশ: ২০২০-০৪-২৬ ৭:৫৯:৫৪ পিএম
লাইফস্টাইল ডেস্ক | রাইজিংবিডি.কম

করোনাভাইরাস প্রতিরোধে পুরো দেশ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। সবচেয়ে বেশি সংকটে আছে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও সুবিধাবঞ্চিত মানুষ। স্বাস্থ্য ঝুঁকির পাশাপাশি করোনা প্রতিরোধে সকল প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়া এবং দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে এরাই পরছে তীব্র খাদ্য সংকটে।

এই দুর্ভোগ দূর করতে স্বেচ্ছাসেবী সংগঠন সম্ভাবনা ঢাকা ও ঢাকার বাইরে খাদ্য সংকটে থাকা পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষার প্রয়োজনীয় উপকরণ বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। ইতোমধ্যে সংগঠনটি আইডিএলসি, স্টান্ডার্ড গ্রুপ, ট্রাইয়াঙ্গেল সার্ভিস, সামিট গ্রুপ ও ব্যাক্তি পর্যায়ের সহায়তায় ৩৬০০ হাজারের অধিক মানুষকে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে। এর মাধ্যমে ৯০০টি পরিবার উপকৃত হয়েছে।

এই রমজানে ১০০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ এবং ছিন্নমূল মানুষের মাঝে ইফতার বিতরণ করছে সম্ভাবনা।

উদ্যোগটি সম্পর্কে সম্ভাবনার স্বেচ্ছাসেবকরা জানান, আমরা বস্তির ঘরে ঘরে গিয়ে প্রতিটি পরিবারের খোঁজ নিয়েছি। কারো ঘরে একদিনের চাল আছে, কারো ঘরে সেটুকু নেই। আমাদের তালিকায় গার্মেন্টস কর্মী, দিনমজুর, রিকশাচালক, অনেকে বাসায় কাজ করে, ছোট চাকরিজীবীসহ সবধরনের শ্রমজীবী মানুষ রয়েছে। বাসায় যারা কাজ করে অনেকে বেতনও পায়নি। দিনমজুর-রিকশাচালকরা তো দিন আনে দিন খায়। আমরা সহায়তা দেবার পাশাপাশি তাদের স্বাস্থ্য সচেতন করছি এবং সকলের তথ্য সংগ্রহ করছি। এতে করে পরিবারের প্রয়োজন অনুযায়ী সেবা দিতে পারছি।

স্বেচ্ছাসেবী সংগঠন সম্ভাবনার সাধারণ সম্পাদক এবং বিতরণ কার্যক্রমের পরিচালক আরিফুল ইসলাম বলেন, দেশের এই ক্রান্তিকালে দেশের সকল মানুষ এক কাতারে দাঁড়িয়েছে সুবিধাবঞ্চিত মানুষের পাশে, তবে আমাদের খেয়াল রাখতে হবে খাদ্য সহায়তা দিতে গিয়ে আমরা যেন রোগের সংক্রমণ না ঘটাই।


ঢাকা/ফিরোজ


     




আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

জেদ্দায় আবারও কারফিউ

২০২০-০৬-০৫ ৮:৪০:৩৬ পিএম