মোজা দিয়ে মাস্ক তৈরির ভিডিও ভাইরাল

প্রকাশ: ২০২০-০৬-০৩ ১২:৫৮:৪৫ পিএম
লাইফস্টাইল ডেস্ক | রাইজিংবিডি.কম

নতুন করোনাভাইরাসের সংক্রমণ থেকে নিরাপদ থাকতে স্বাস্থ্য বিশেষজ্ঞরা বেশ কিছু সুরক্ষা পরামর্শ দিয়ে আসছেন। তার মধ্যে অন্যতম একটি হলো, ফেস মাস্ক ব্যবহার করা।

মাস্কের ব্যবহার আপনার শ্বাস-প্রশ্বাস থেকে নির্গত জীবাণু থেকে চারপাশের মানুষকে সুরক্ষা দিয়ে ভাইরাসের বিস্তারকে ধীর করতে সহায়তা করতে পারে। একইভাবে আপনাকেও অন্যদের কাছ থেকে সংক্রমিত হওয়া থেকে নিরাপদ রাখতে পারে। তাই আপনার কোভিড-১৯ রোগের উপসর্গ থাকুক বা না থাকুন, করোনা মহামারিকালে মাস্ক ব্যবহার করতে বলা হচ্ছে।

আর মাস্ক আপনি চাইলে ঘরেই তৈরি করতে পারেন। কাপড়ের মাস্ক তৈরি করাটা খুব কঠিন কিছু নয়। খুব সহজেই তৈরি করা যায় কাপড়ের ফেস মাস্ক। বাড়িতে কীভাবে নিজের মাস্ক তৈরি করা যায় সে ধরনের ভিডিও ইউটিউবে আপলোড করছেন অনেকেই।

এমনকি মোজা দিয়েও তৈরি করা যায় মাস্ক। বিশ্বাস হচ্ছে না? নেদারল্যান্ডের সোফিয়া অ্যাগুন নামের এক নৃত্যশিল্পী কিন্তু মোজা দিয়ে মাস্ক তৈরির কৌশল দেখিয়ে এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

সম্প্রতি মোজা দিয়ে খুব সহজে মাস্ক তৈরির একটি ভিডিও টিকটকে আপলোড করেন করেন সোফিয়া। ভিডিওটি টু্ইটার, ফেসবুকসহ অন্যান্য সোশ্যাল প্ল্যাটফর্মগুলোতে ভাইরাল রয়েছে। দেখে নিন, মোজা দিয়ে কীভাবে ফেস মাস্ক তৈরি করবেন।

 

ঢাকা/ফিরোজ


     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০২০-০৭-০৭ ৮:৩৬:৩৪ এএম

আমার দেখা টোকিও (পর্ব-৬)

২০২০-০৭-০৭ ৭:৫৬:৪৫ এএম