তাৎক্ষণিক তথ্য পৌঁছাতে অনলাইন পোর্টালই কার্যকর: স্পিকার

প্রকাশ: ২০১৯-০৯-৩০ ৭:৪৬:২২ পিএম
সংসদ প্রতিবেদক | রাইজিংবিডি.কম

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তাৎক্ষণিক ও সহজে জনগণের নিকট তথ্য পৌঁছাতে অনলাইন পোর্টাল খুবই কার্যকর।

সোমবার জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে অনলাইন নিউজ পোর্টাল ‘পার্লামেন্ট নিউজবিডি ডট কমের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, গণতন্ত্রকে শক্তিশালী করতে হলে গণমাধ্যমকে শক্তিশালী করার বিকল্প নাই। গণমাধ্যমে প্রকাশিত তথ্যই জনমত তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

স্পিকার বলেন, তাৎক্ষনিক ও সহজে জনগণের নিকট তথ্য পৌঁছাতে অনলাইন পোর্টাল খুবই কার্যকর। এ সময় তিনি সংসদীয় গণতন্ত্রের চর্চাকে সুসংহত রাখতে পার্লামেন্ট নিউজ বিডি অবদান রাখছে বলে উল্লেখ করেন।

শিরিন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকে উৎসাহিত করেছেন। এমন পরিবেশের ফলে বাংলাদেশ এখন তথ্য প্রবাহের অবাধ সময় অতিবাহিত করছে। আইসিটির সহজলভ্যতার ফলে তথ্য প্রবাহের সুযোগ বৃদ্ধি পেয়েছে। এতে তথ্যের প্রচার অবারিত হয়েছে। তিনি বলেন, গণমাধ্যমে প্রকাশিত বস্তুনিষ্ঠ সংবাদ গণতন্ত্রকে শক্তিশালী করতে পারে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া, আক্তারুজ্জামান বাবু এমপি, মুস্তফা লুৎফুল্লাহ এবং সাংবাদিক নেতা রাজু আহমেদ।

এ সময় স্পিকার পার্লামেন্ট নিউজবিডির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

পার্লামেন্ট নিউজবিডির সম্পাদক সাকিলা পারভীনের সভাপতিত্বে এবং সাংবাদিক নিখিল ভদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে দেশের বিশিষ্ট সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


ঢাকা/আসাদ/সাজেদ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

৫৮ পদক নিয়ে পঞ্চম স্থানে বাংলাদেশ

২০১৯-১২-০৬ ১২:৫২:২৮ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় চোলাই মদসহ আটক ৮

২০১৯-১২-০৬ ১২:২৭:২৪ এএম

নাটোরে টমেটোর ঝুড়িতে ফেন্সিডিল

২০১৯-১২-০৬ ১২:০৬:২৪ এএম

প্রেমের কারণে বন্ধুকে খুন!

২০১৯-১২-০৫ ১০:৩১:২৭ পিএম

তুই কি আমার হবি রে?

২০১৯-১২-০৫ ১০:০৯:১৭ পিএম