ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সঞ্জয় সরকারের ‘ফাগুন দিনের আগুন ছড়া’ নিয়ে আলোচনা

মিডিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ১৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সঞ্জয় সরকারের ‘ফাগুন দিনের আগুন ছড়া’ নিয়ে আলোচনা

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর নেত্রকোনা জেলা সংসদের কার্যালয়ে শুক্রবার সন্ধ্যায় ছড়াকার সঞ্জয় সরকারের ছড়াগ্রন্থ ‘ফাগুন দিনের আগুন ছড়া’ নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উদীচী আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত শিক্ষাবিদ ও প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার। ‘ফাগুন দিনের আগুন ছড়া’ গ্রন্থের উপর প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক হারাধন সাহা। উদীচীর জেলা সংসদের সভাপতি মোস্তাফিজুর রহমান খানের সভাপতিত্বে এবং সহ-সধারণ সম্পাদক মো. আলমগীরের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামলেন্দু পাল, মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, নেত্রকোনা রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ননীগোপাল সরকার, নেত্রকোনা সরকারি কলেজের বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক বিধান মিত্র, নেত্রকোনা সাহিত্য সমাজের সভাপতি অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, সারওয়ার কামাল রবিন, মোজাম্মেল হক বাচ্চু, কবি স্বপন পাল, ছড়াকার হাসিন মোয়াজ্জেম, কবি নেহাল হাফিজ এবং সঞ্জয় সরকার।

স্বাগত বক্তব্য রাখেন উদীচীর জেলা সংসদের সাধারণ সম্পাদক অসিত ঘোষ। শুরুতে সঞ্জয় সরকারের জীবনী পাঠ করেন তমা রায়। আলোচনার ফাঁকে ‘ফাগুন দিনের আগুন ছড়া’ গ্রন্থ থেকে ছড়া আবৃত্তি করেন আবৃত্তিকারগণ। এটি সঞ্জয় সরকারের দ্বিতীয় ছড়াগ্রন্থ। গত একুশে বইমেলায় বিভাস প্রকাশনী থেকে বইটি প্রকাশিত হয়। সঞ্জয় সরকার ছড়ার পাশাপাশি লোকসাহিত্য ও লোকসংস্কৃতি নিয়ে গবেষণা করেন এবং শিশুতোষ গল্প লেখেন।


ঢাকা/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়