‘হটলাইন কমান্ডো’ নিয়ে আসছেন সোহেল তাজ!

প্রকাশ: ২০১৯-০৭-১৮ ৫:৩৫:৪৭ পিএম
এসকে রেজা পারভেজ | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক : মানুষের জীবনযাত্রা, স্বাস্থ্য, খাদ্যাভ্যাসসহ নানা সমস্যার সমাধানের জন্য ‘হটলাইন কমান্ডো’ নিয়ে আসছেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের ছেলে সাবেক প্রতিমন্ত্রী সোহেল তাজ।

ফিট নেশন মিডিয়ার ব্যানারে লাইফ স্টাইল বিষয়ক রিয়েলিটি শো ‘হটলাইন কমান্ডো’ নিয়ে দর্শকদের সামনে নতুন রূপে হাজির হবেন তিনি। এই অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় দেখা যাবে সোহেল তাজকে। লাইফ স্টাইল নিয়ে বিদেশে বেশ কিছু রিয়েলিটি শো হলেও, বাংলাদেশে ‘হটলাইন কমান্ডো’-ই প্রথম।

বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সংবাদ সম্মেলনে ‘হটলাইন কমান্ডো’ নিয়ে বিস্তারিত বলেন সোহেল তাজ।

আগামী সেপ্টেম্বর মাস থেকে দেশের শীর্ষস্থানীয় টেলিভিশন চ্যানেল আরটিভি’তে ১২ পর্বের অনুষ্ঠান সম্প্রচার শুরু হবে। অনুষ্ঠানের পরিচালক কাওসার মাহমুদ ও গৌতম কৈরী।

সংবাদ সম্মেলনে সোহেল তাজ বলেন, ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য দরকার সোনার মানুষ। আর সোনার মানুষ গড়তেই আমার এ উদ্যোগ।

 

তিনি বলেন, রাজনীতির বাইরে থেকেও মানুষের জন্য কিছু করার ইচ্ছা থেকেই এ পদক্ষেপ। বহুদিন ধরেই দেশের মানুষের শারীরিক ও মানসিক স্বাস্থ্য, জীবন যাপনের অভ্যাস ও ধরণ, সচেতনতা ও দায়িত্ববোধের বিষয়গুলো নিয়ে ভাবছিলেন তিনি। সে ভাবনা থেকেই জন্ম, লাইফ স্টাইল বিষয়ক রিয়েলিটি শো ‘হটলাইন কমান্ডো’-এর।

সোহেল তাজ বলেন, ‘হটলাইন কমান্ডো’ টিম নিয়ে দেশের বিভিন্ন স্থানে গিয়ে নানা শ্রেণী-পেশার মানুষের দরজায় কড়া নাড়বেন। জানতে চাইবেন তাদের জীবন যাপনের অভ্যাস ও ধরণ, স্বাস্থ্যগত সমস্যার কথা, খাদ্য অভ্যাস, বাসস্থান, কর্ম পরিবেশসহ নানা সমস্যার কথা। সোহেল তাজ এবং তার টিমের বিশেষজ্ঞ সদস্যরা মানুষকে সচেতন করবেন এবং হাতে কলমে সহায়তা করবেন জীবন যাপনের সহজ ও কার্যকর পথ বেছে নিতে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্ধৃতি দিয়ে তিনি জানান, বাংলাদেশে প্রতিবছর অসংক্রামক রোগের (নন-কমিউনিকেবল ডিজিস) কারণে প্রায় ৬০ ভাগ মানুষ মৃত্যবরণ করেন। যা ১০০ ভাগ প্রতিরোধযোগ্য। কেবল জীবন অভ্যাস পরিবর্তনের মাধ্যমে এসব রোগ থেকে মুক্তি সম্ভব। এই মুক্তির পথগুলোই আমরা খোঁজার চেষ্টা করবো। এ অনুষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষের ভেতরে যদি সচেতনতা বৃদ্ধি পায়, জীবনধারায় পরিবর্তন আসে তাহলেই আমাদের উদ্দেশ্য সফল হবে।

অনুষ্ঠানকে প্রাণবন্ত ও তথ্য সমৃদ্ধ করতে নলেজ পার্টনার হিসেবে দেশের বিশেষায়িত বিভিন্ন প্রতিষ্ঠান ও বিশেষজ্ঞ ব্যক্তির সহযোগিতা নেওয়া হবে বলেও জানান সোহেল তাজ।


রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৯/রেজা/সাজেদ

     



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শেষটা একটু ভিন্নরকম…

২০২০-০২-২৮ ১:২২:৪৮ পিএম

প্রাণের বইমেলায় প্রাণ কোথায়?

২০২০-০২-২৮ ১:০০:৩০ পিএম

বিশ্ব শেয়ারবাজারে ধস

২০২০-০২-২৮ ১২:৫৮:২৩ পিএম

মানুষের দৈনন্দিন ব্যয় বাড়বে

২০২০-০২-২৮ ১২:৫৪:০২ পিএম

আসছে কালবৈশাখী ঝড়

২০২০-০২-২৮ ১২:২১:৫৫ পিএম

শাহ আব্দুল করিম লোক উৎসব আজ শুরু

২০২০-০২-২৮ ১২:১০:২৬ পিএম

মুক্তি পেয়েছে ‘হৃদয় জুড়ে’

২০২০-০২-২৮ ১১:৫৫:২৬ এএম

বেড়েছে সবজি ও মাছের দাম

২০২০-০২-২৮ ১১:৩৫:২৬ এএম