ঢাকার বাইরে হাসপাতালে ডেঙ্গু রোগী বেশি

প্রকাশ: ২০১৯-০৮-১৪ ৩:৩৯:১৫ পিএম
মোহাম্মদ নঈমুদ্দীন | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক: সারা‌দে‌শে গত ২৪ ঘণ্টায় যত ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হ‌য়ে‌ছে, তার ম‌ধ্যে ঢাকার বাইরেই বেশি ব‌লে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বুধবার বি‌কে‌লে মন্ত্রণাল‌য়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক তথ্য বিবরণী‌তে এ তথ্য জানা‌নো হ‌য়ে‌ছে।

এ‌তে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ১৮৮০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে, যার মধ্যে ঢাকায় ৭৫৫ জন এবং ঢাকার বাইরে ১১২৫ জন। পরিসংখ্যান অনুযায়ী ঢাকার বাইরেই ডেঙ্গু রোগী বেশি ভর্তি হয়েছে।

তথ্য বিবরণীতে আ‌রো বলা হয়, গত এক সপ্তাহে দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা পর্যালোচনা করে দেখা যায়, ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা অল্প অল্প করে কমে আসছে।

পরিসংখ্যান অনুযায়ী, শেষ তিন দিনে ভর্তি ডেঙ্গু রোগী গত ৭ আগস্ট ছিল ২৪২৮ জন, ৮ আগস্ট ২৩২৬ জন, ৯ আগস্ট ২০০২ জন, ১০ আগস্ট ২১৭৬ জন, ১১ আগস্ট ২৩৩৪ জন, ১২ আগস্ট ২০৯৩ জন, ১৩ আগস্ট ১২০০ জন এবং আজ বুধবার ভ‌র্তি ১৮৮০ জন। সুতরাং গত এক সপ্তাহে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা খুব অল্প হলেও কমেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী বর্তমানে সারাদেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগী ৭৮৬৯ জন, যার মধ্যে ঢাকায় ৪১৪৩ জন এবং ঢাকার বাইরে ৩৭২৬ জন।

গত জানুয়ারি থেকে এ পর্যন্ত হাসপাতালগুলো থেকে ৩৮,৪৪২ জন ডেঙ্গু রোগী চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে বাসায় চ‌লে গেছেন। আর ডেঙ্গু রোগে মারা গেছেন ৪০ জন।

 

রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৯/নঈমুদ্দীন/শাহনেওয়াজ


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

উৎসবের মঞ্চে বিবর্ণ বাংলাদেশ

২০১৯-১১-২২ ১০:৫৬:৩৫ পিএম

ঘোড়াশাল পৌর আ’লীগের সম্মেলন

২০১৯-১১-২২ ১০:৪৯:৩৯ পিএম

শাহজালালে স্বর্ণসহ আটক ২

২০১৯-১১-২২ ১০:৩৪:১১ পিএম