শোক দিবসে যানবাহন যেভাবে চলবে

প্রকাশ: ২০১৯-০৮-১৪ ৪:৫২:০৬ পিএম
মাকসুদুর রহমান | রাইজিংবিডি.কম

জ্যেষ্ঠ প্রতিবেদক: জাতীয় শোক দিবস; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী বৃহস্পতিবার। এ উপলক্ষে নিরাপত্তার স্বার্থে নতুন ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

বুধবার দুপুরে ডিএমপির মিডিয়া শাখার প্রধান মাসুদুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘এদিন ভিভিআইপিদের চলাচল ও ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের জন্য ধানমন্ডি ও আশপাশ এলাকায় নতুন এ ট্রাফিক নির্দেশনা বলবৎ থাকবে।’

পুলিশ জানায়, ঢাকা মহানগরী বিভিন্ন স্থান ও পার্শ্ববর্তী এলাকা থেকে বিভিন্ন পরিবহনযোগে এবং হেটে দলীয় নেতাকর্মী ও সাধারণ জনগণের আগমন ঘটবে ধানমন্ডি ৩২ নম্বরে। এ উপলক্ষে ধানমন্ডি-৩২ এর চারদিকে রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। আগত অতিথিদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট পরিহারের জন্য ১৫ আগস্ট ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত এ নির্দেশনা অব্যাহত থাকবে।

যেভাবে ধানমন্ডি আসতে হবে:

শোক দিবসে মিরপুর-গাবতলী থেকে আগত রাসেল স্কয়ার-আজিমপুর অভিমুখী যাত্রীবাহী যানবাহন মানিক মিয়া অ্যাভিনিউ-ধানমন্ডি ২৭ ডানে মোড় নিয়ে শংকর-জিগাতলা-সাইন্সল্যাব হয়ে গন্তব্যে আসতে হবে। নিউমার্কেট ও সাইন্সল্যাব থেকে আগত রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী যানবাহন ধানমন্ডি ২ নম্বর রোড বামে মোড় নিয়ে জিগাতলা-শংকর হয়ে গন্তব্যে পৌঁছবে। রেইনবো এফডিসি থেকে আগত রাসেল স্কয়ার অভিমুখী যাত্রীবাহী বাস সোনারগাঁও ক্রসিং বামে মোড় নিয়ে বাংলামোটর দিয়ে শাহবাগ হয়ে গন্তব্যে পৌঁছবে।

গাড়ি পার্কিং :

৩২ নম্বর ব্রিজের উত্তরের ১১ নম্বর রোডের উত্তর ও পশ্চিম প্রান্ত (পতাকাবাহী, পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস, বাহিনীর প্রধানসহ আইজিপি ও সচিব পদমর্যাদার সব গাড়ি)। ব্রিজের দক্ষিণে পূর্ব ও পশ্চিম প্রান্ত এমপি ও রাজনৈতিক নেতাদের সব গাড়ি এবং আহসানিয়া মিশনের উত্তর রাস্তা আইনশৃঙ্খলা বাহিনীর সব গাড়ি পার্কিং করতে হবে।


রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৯/মাকসুদ/শাহনেওয়াজ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শহিদুল আলমের মামলা স্থগিত

২০১৯-০৮-১৮ ১:৪৯:১৫ পিএম

স্কুল ছাত্রের রহস্যজনক মৃত্যু

২০১৯-০৮-১৮ ১:১৭:১৪ পিএম

মানে-ফিরমিনোর গোলে লিভারপুলের জয়

২০১৯-০৮-১৮ ১২:৫১:৩২ পিএম

বংশাই নদীতে আইটি কর্মকর্তা নিখোঁজ

২০১৯-০৮-১৮ ১২:৩২:৩৫ পিএম