ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বঙ্গবন্ধুর হত্যাকারীরা গ্রেনেড হামলার নেপথ্যে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ২২ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বঙ্গবন্ধুর হত্যাকারীরা গ্রেনেড হামলার নেপথ্যে’

নিজস্ব প্রতিবেদক : কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, তারাই ২১ আগস্ট গ্রেনেড হামলার নেপথ্যে ছিল।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি মো. মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদুন্নাহার লাভলী।

কৃষিমন্ত্রী বলেন, দিবালোকে ১৩টি গ্রেনেড মেরে মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী ও তার দল বাংলাদেশ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। ২১ আগস্টের পরিকল্পনা হয়েছে হাওয়া ভবন থেকে তারেক জিয়া ও খালেদা জিয়ার পরিচালনায়। এরকম নৃশংস হত্যাকাণ্ডের মদদদাতা খালেদা জিয়াকে আন্দোলন করে জেল থেকে বের করা যাবে না।

তিনি বলেন, পাকিস্তানের দালালরা কোনোদিন বাংলাদেশকে মেনে নিতে পারেনি। ২১ আগস্টে ব্যবহৃত গ্রেনেডগুলো ছিল পাকিস্তানের তৈরি। ৭৫’এর পরে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শকে ধ্বংস করতে, গণতান্ত্রিক সমাজব্যবস্থাকে নষ্ট করতে ২১ আগস্টের হামলা। তখনকার প্রশাসন, রাষ্ট্রযন্ত্র ও গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে এ পৈশাচিক হত্যাকাণ্ড চালায় তারেক ও তার মা।

এর আগে ক্যাপ্টেন মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে ওয়ালটনের সৌজন্যে ঢাকা রিপোটার্স ইউনিটির ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করেন কৃষিমন্ত্রী।

 

রাইজিংবি‌ডি/ঢাকা/২১ আগস্ট ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়