ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘বঙ্গবন্ধু খুনের মদদদাতাদের নির্মূল করতে হবে’

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ২২ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বঙ্গবন্ধু খুনের মদদদাতাদের নির্মূল করতে হবে’

নিজস্ব প্রতিবেদক : ১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্টের ঘটনায় একই পরিবারের সদস্যরা জড়িত বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেছেন, ‘১৫ আগস্ট ও ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। ১৫ আগস্টে জিয়াউর রহমান আর ২১ আগস্টে তারেক জিয়া খুনের ঘটনা ঘটিয়েছেন। ১৫ আগস্ট খুনের মাধ্যমে দেশের চরিত্র পাল্টে দেয়া হয়েছে। আর শেখ হাসিনাকে হত্যা করে বঙ্গবন্ধুর খুনিদের বিচার যাতে না হয় সে চেষ্টা করা হয়েছে। তাই সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধু খুনের মদদদাতাদের নির্মূল করতে হবে।’

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত ‘১৫ ও ২১ আগস্ট একইসূত্রে গাঁথা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে বিবি ফাউন্ডেশন।

আলোচনা সভায় বঙ্গবন্ধু হত্যার রহস্য উদঘাটন করতে কমিশন গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, কমিশন গঠন করলে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের রহস্য বিষয়ে ভবিষ্যত প্রজন্ম পরিষ্কার ধারণা পাবে।

প্র‌তিমন্ত্রী ব‌লেন, বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার হয়েছে, কিন্তু হত্যাকাণ্ডের বিচার হয়নি। আগামী দিনে এই হত্যার রহস্য উদঘাটনের জন্য একটি তদন্ত কমিশন গঠন করতে হবে।

বিবি ফাউন্ডেশনের চেয়ারম্যান বাহাদুর বেপারীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মো. রাশেদুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. এ এস এম মাকসুদ কামাল, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ।


রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২২ আগস্ট ২০১৯/‌আ‌রিফ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়