ডেঙ্গুবিরোধী অভিযানে দুজনকে কারাদণ্ড

প্রকাশ: ২০১৯-০৮-২৫ ৬:৩৭:৪৬ পিএম
আসাদ আল মাহমুদ | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : এডিস মশা নিধনে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান অব্যাহত রেখেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

রোববার ডিএসসিসির পাঁচটি ভ্রাম্যমাণ আদালত ১৯৮টি বাড়ি পরিদর্শন করে। এ সময় দুজনকে কারাদণ্ড প্রদান ও পাঁচজন বাড়িমালিককে সতর্ক করা হয়। চামেলিবাগের কনকর্ড টুইন টাওয়ারসহ ছয়টি হোল্ডিং থেকে ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সায়েন্স ল্যাবরেটরি এলাকায় ৪৩ নং হোল্ডিংয়ের মো. সাজু এবং  ৪৪ হোল্ডিংয়ের মো. নজরুল ইসলামকে এক দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান। তিনি ৪৩টি বাড়ি পরিদর্শন করেছেন।

অঞ্চল-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান শান্তিনগরের চামেলীবাগ টুইন কনকর্ড টাওয়ারে এডিস মশার লার্ভার উপস্থিতি ও পানি জমে থাকার কারণে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

অঞ্চল-৩ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলি বিভিন্ন এলাকার ৩০টি বাড়ি পরিদর্শন করেন। তিনি ওই এলাকার কোনো বাড়িতে এডিস মশার লার্ভা পাননি।

অঞ্চল-৪ এর নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান ৩৪, ৩৫ এবং ৩৬ নম্বর ওয়ার্ডের ৬০টি বাড়ি পরিদর্শন করেছেন। এর মধ্যে পাঁচটি বাড়িতে অপরিচ্ছন্ন পরিবেশে পাওয়ায় বাড়িমালিকদের সতর্ক করেছেন।

অঞ্চল-৫ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া আক্তার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শহীদুল্লাহ যাত্রাবাড়ী এলাকার ৩৯, ৪০ এবং  ৫০ নং ওয়ার্ডের ৬৫টি বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে পাঁচটি বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় বাড়ির মালিকদের কাছ থেকে ৭ হাজার টাকা জরিমানা আদায় করেন।

উল্লেখ্য, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে ২৫ আগস্ট পর্যন্ত মোট ৭৫ হাজার ২৪৩টি বাড়ি সরেজমিন পরিদর্শন, চারজনকে কারাদণ্ড প্রদান, ১৬ জন বাড়িমালিককে সতর্ককরণ এবং ৩১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/২৫ আগস্ট ২০১৯/আসাদ/রফিক


   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

র‍্যাবের অভিযান

চট্টগ্রামে আলোচিত যুবলীগ নেতা টিনু আটক

২০১৯-০৯-২৩ ১:৩৮:৫০ এএম

নানিয়ারচরে ইউপিডিএফ কালেক্টর আটক

২০১৯-০৯-২৩ ১২:৩১:১১ এএম

ডি ককের ঝড়ে সিরিজ ড্র করল দ.আফ্রিকা

২০১৯-০৯-২২ ১০:৫৩:১৩ পিএম

ভিসির গালিগালাজ করার অডিও ভাইরাল

২০১৯-০৯-২২ ১০:৪৯:১১ পিএম

মুখে তিক্ত স্বাদ অনুভবের ৯ কারণ

২০১৯-০৯-২২ ১০:১২:২৫ পিএম